কলাপাড়ায় বছরের প্রথম দিনে নতুন বই পেলো মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষার্থীরা

পটুয়াখালীর কলাপাড়ায় সারা দেশের মত বছরের প্রথম দিনে নতুন বই পেয়েছে ৩’শ ৭টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার সকাল ১১ টা থেকে আনন্দঘন পরিবেশে উপজেলার ১৭১ টি প্রাথমিক বিদ্যালয়ে কোমল মতি শিক্ষার্থীদের মাঝে বই তিবরণ করা হয়।

এছাড়া ৬৪ টি সতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা, ২৮টি দাখীল মাদ্রাসা, ৩৫ টি মাধ্যমিক ও ৯টি কারিগরি মাধ্যমিক বিদ্যালয়ে চাহিদার ৯০ শতাশং বই বিতরণ করা হয়েছে।

এসব বিদ্যালয়ের শিক্ষকরা জানান, করোনার কারনে উৎসবের আয়োজন করা হয়নি। তবে নতুন বই হাতে পেয়ে আনন্দ উল্লাসে মেতেছে শিক্ষার্থীরা।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাশার জানান, ১৭১টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ২০৫ টি কিন্টাগার্ডেন’র ২৪ হাজার ৪’শ ৯২ জন শিক্ষর্থীদের মাঝে নতুন বই বিতারণ করা হচ্ছে। এসব বিদ্যালয়ে নতুন বই পৌছে দেয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.মোকলেছুর রহমান জানান, উপজেলার ৩৫টি মাধ্যমিক, ৯টি কারিগরি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার ১৪ হাজার ৮’শ ৪৬ জন শিক্ষার্থীদের মাঝে চাহিদার ৯০ শতাশং বই বিতারণ করা হয়েছে। তবে মাধ্যমিক পর্যায়ে ৬ষ্ঠ শ্রেনীর এবং মাদ্রাসার সপ্তম শ্রেনীর বই আমাদের হাতে এসে এখনো পৌঁছায়নি। খুব শীঘ্রই এসব শিক্ষার্থীদের মধ্যেও বই বিতরণ করা হবে।