কাপাসিয়ায় বীর মুক্তিযোদ্ধাকে মারধরের অভিযোগ আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে

গাজীপুরের কাপাসিয়ায় এক বীর মুক্তিযোদ্ধাকে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মারধর করেছেন বলে অভিযোগ উঠেছে।এ বিষয়ে ওই মুক্তিযোদ্ধা শুক্রবার বিকেলে কাপাসিয়া থানায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আলাদাভাবে লিখিত অভিযোগ দেন।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, উপজেলার ঘাগটিয়া ফকিরবাড়ির মৃত হাফিজউদ্দিনের ছেলে বীর মুক্তিযোদ্ধা মো. আজহারুল ইসলাম বৃহস্পতিবার বিকেলে ঘাগটিয়া চালাবাজারে এক দোকানে বসে গল্প করছিলেন। ওই সময় একই গ্রামের ঘাগটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মাহবুব পেছন থেকে এসে আক্রমণ করলে আজহারুল মাটিতে পড়ে যান।

অভিযোগপত্রে আরও বলা হয়, তখন মাহবুব ও তার লোকজন তাকে কিল-ঘুষি মারতে থাকলে আশপাশের লোকজন গিয়ে আজহারুলকে উদ্ধার করে।

এ ঘটনায় আজহারুল ইসলাম বাদী হয়ে শুক্রবার বিকেলে মাহবুবসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে কাপাসিয়া থানায় একটি লিখিত অভিযোগ দেন। একই বিষয়ে শুক্রবার বিকেলে আইনি সহযোগিতা চেয়ে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে তিনি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের বিষয়ে মাহবুব বলেন, ‘মারধরের ঘটনাটি বানোয়াট। এটা সম্পূর্ণ ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।’তিনি জানান, আজহারুল ইসলাম গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নানের চাচাত ভাই।

কাপাসিয়া থানার ওসি মো. আবু বকর মিয়া সাংবাদিকদের জানান, এ বিষয়ে তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খানের সঙ্গে কথা হলে তিনি জানান, একজন বীর মুক্তিযোদ্ধাকে মারধরের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। তদন্ত করে এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।