কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে রাতের আধাঁরে সুপারি গাছ কেটে দিলো দূর্বৃত্তরা

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দেড় বিঘা জমিতে করা সুপারি বাগান থেকে রাতের আধাঁরে ৩৫০ টি সুপারি গাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা। শনিবার রাতে উপজেলার চর- ভূরুঙ্গামারী ইউনিয়নের ধুলারকুটি গ্রামে এই ঘটনা ঘটায় দূর্বৃত্তরা।

জানাগেছে, উপজেলার শিলখুরি ইউনিয়নের
উত্তর ছাট গোপালপুর গ্রামের মফিজ উদ্দিন এর ছেলে কৃষক আফজাল হোসেন তার শ্বশুরবাড়ির পাশে দেড় বিঘা জমি ক্রয় করে তাতে ৪৫০ টি সুপারি গাছ লাগান। সুপারি গাছ গুলো বেশ বড় ও পুষ্ট হচ্ছিল। এরি মধ্যে গত শনিবার রাতের কোন এক সময় দূর্বৃত্তরা ৩৫০ টি গাছ কেটে ফেলে।

ক্ষতিগ্রস্ত কৃষক আফজাল হোসেন জানান,
রবিবার সকালে খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে যাই। যেয়ে দেখি কে বা কারা আমার স্বপ্নের সুপারি বাগানের ৩৫০ টি গাছ মাঝ বরাবর কেটে ফেলেছে। আমি তো এখানে থাকিনা আর শ্বশুরবাড়ি এলাকার কারো সাথে আমার কোন দিন দু কথা হয়নি। তারা কেন আমার সাথে এমন অন‍্যায় করলো। এর সঠিক বিচার চেয়ে আমি থানায় একটি অভিযোগ করেছি।

চর-ভূরুঙ্গামারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মানিক উদ্দিন জানান, আমি ঘটনাটি শুনেছি। একটি জরুরী কাজে উপজেলায় আসার কারণে ঘটনাস্থলে যেতে পারিনি।

ভূরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত পূর্বক পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।