কুমিল্লায় সোনার বাংলা এক্সপ্রেসের সাথে মালবাহী ট্রেনের ধাক্কায় ৩৫ জন আহত হয়েছে

কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুর রেলস্টেশনে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস একটি মালবাহী ট্রেনের ধাক্কায় আহত হয়েছেন অন্তত ৩৫ জন।

সোনার বাংলা এক্সপ্রেসের প্রায় পাঁচটি বগি এবং এর ইঞ্জিন লাইনচ্যুত হওয়ায় সিলেট, চাঁদপুর ও ময়মনসিংহের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

কুমিল্লা রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার আওয়ার নিউজকে জানান, রবিবার বিকেল ৫টা ৪৫ মিনিটে মালবাহী ট্রেনটি ট্র্যাক থেকে ছিটকে পড়ে।

কুমিল্লা রেলওয়ের অভ্যন্তরীণ সূত্র জানায়, হাসানপুর স্টেশনে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার পর ত্রুটির কারণে সোনার বাংলা এক্সপ্রেসটিকে ৪ নম্বর প্ল্যাটফর্মে সরিয়ে নেওয়া হয়েছিল যেখানে মালবাহী ট্রেনটি আগে থেকেই স্থির ছিল।

মালবাহী ট্রেনটি ফাউলিং চিহ্নে দাঁড়িয়ে ছিল, যা স্টেশনের নিরাপদ সীমানা। নিয়ম অনুসারে, একই দিকে যাত্রা করা ট্রেনগুলি লাইন পরিষ্কার করার পরেই ছেড়ে দেওয়া উচিত।

অন্য একটি সুত্র জানিয়েছে,মনে হচ্ছে স্টেশনে দায়িত্বরত গার্ড ট্রেনটিকে এগিয়ে যাওয়ার জন্য সঠিক সংকেত দিতে ব্যর্থ হয়েছে।তবে এ বিষয়ে হাসানপুর স্টেশন ইনচার্জ সোহাগের বক্তব্য পাওয়া যায়নি।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান মেহবুব জানান, এ ঘটনায় গুরুতর আহত চারজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, যারা সামান্য আহত হয়েছেন তারা বর্তমানে স্থানীয় ডায়াগনস্টিক সেন্টারে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।
লাকসাম রেলওয়ে জংশন থেকে একটি উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাস্থলের দিকে যাচ্ছে