চুয়াডাঙ্গায় দুঃস্থ‌দের চালসহ নারী আটক

চুয়াডাঙ্গায় দুঃস্থদের মা‌ঝে বিতর‌ণ করা ভিজিএফ কার্ডের চালসহ আনোয়ারা পারভীন না‌মের এক নারী‌কে আটক ক‌রে‌ছে প‌ু‌লিশ।

র‌বিবার (১৬ এপ্রিল) ভোর রা‌তে অ‌ভিযান চালি‌য়ে আলমডাঙ্গার পারকুলা গ্রামের বা‌ড়ি থেকে ২৯৫ কেজি চোরাইকৃত সরকারী চাল জব্দ করা হয়।

ওই নারীর বাড়িতে চোরাইকৃত সরকারি চাল মজুদ করা হ‌য়ে‌ছে গ্রামবাসীর এমন গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে পু‌লিশ সেখা‌নে অ‌ভিযান চা‌লায়। সেসময় চালসহ ম‌হিলাকে আটক ক‌রে আলমডাঙ্গা থানা পু‌লিশ।

ত‌বে এ বিষ‌য়ে, কালিদাসপুর ইউপি চেয়ারম্যান এ চাল বিক্রির জন্য এক ব্যক্তির মাধ্যমে তার বাড়িতে রেখে গেছেন ব‌লে দা‌বী আনোয়ারা পারভীনের।

এ ঘটনায় চাল জব্দ দেখিয়ে মামলা দায়েরের পর পারভী‌নকে প্রেরণ করা হয়ে‌ছে জেল হাজতে।

এদি‌কে, গ্রামবাসীরা দাবী করছে কালিদাসপুর ইউনিয়নের পারকুলা গ্রামের জহুরুলের বাড়িতে চাল চুরি করে রেখে দেয়া হয়েছে। এমন সংবাদ পেয়ে ভোর রাতে পুলিশ ঘটনাস্থল পারকুলা গ্রামের ওই মহিলার বাড়িতে অ‌ভিয‌ান চা‌লি‌য়ে চোরাইকৃত ২৯৫ কেজি চাল জব্দ করে আলমডাঙ্গা থানা পু‌লিশ।

সেসময় আটক করা হয় জহুরুল ইসলামের স্ত্রী আনোয়ারা পারভীনকে।

আটক আনোয়ারা পারভীন ঘটনার বর্ণনা দি‌তে গি‌য়ে জানান, গত ১৫ এপ্রিল কালিদাসপুর ইউনিয়ন পরিষদে সরকারী চাল বিতরণ করা হয়। ওইদিন ৪০টি ক‌া‌র্ডের চাল চেয়ারম্যান আশাদুল হক মিকা গ্রামের তুফান আলীর মাধ্যমে তার কাছে পাঠায়। আবার চাল বিক্রি করে চেয়ারম্যানের কাছে টাকা দেয়ার কথা ব‌লেন ম‌হিলা‌কে।

অপরদি‌কে, কালিদাসপুর ইউনিয়নের চেয়ারম‌্যানের বিরু‌দ্ধে ১০ কেজির পরিবর্তে কার্ডধারীদের ৭-৮ কেজি করে চাল দেয়ার অ‌ভি‌যোগ তু‌লেছে প‌রিষ‌দের মেম্বাররা।

এদি‌কে, জেলা প্রশাসকের কাছে চাল বিতরণে অনিয়মের অভিযোগ তুলে লিখিত আবেদন করেছে মেম্বার মাসুদ রানা শিপন ও মহাবুল হোসেনসহ ৮ মেম্বার। তারা আবেদনে উল্লেখ করেছেন প্রতিবেশির বাড়িতে রেখে দেয়া ৪শ’ কেজি চাল উদ্ধার করেছে থানা পুলিশ। এসব অনিয়মের সুষ্ঠু তদন্ত ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানি‌য়ে‌ছে তারা।

এব‌্যাপারে, চাল বিতরণের বিষয়ে ইউনিয়ন পরিষদে দায়িত্বে থাকা ট্যাগ অফিসার উপসহকারী উদ্ভিদ সংরক্ষাণ কর্মকর্তা আব্দুল ওয়াহেদ বলেন, ‘আমরা নিয়মমাফিক চাল প্রদান নিশ্চিত করেছি।’

ত‌বে চালগু‌লো কা‌লিদাসপুর ইউনিয়‌নের না ব‌লে জা‌নি‌য়েছে
চেয়ারম্যান আশাদুল হক মিকা। কোনো কার্ডধা‌রিরা চাল পাইনি এ কথা কেউ বল‌তে পার‌বে না। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে তার দ্বন্দ্ব ছিলো। তারাই ষড়যন্ত্রমূলক ভাবে তাকে ফাঁসানোর চেষ্টা করছে বলেও দাবী করছেন ইউপি চেয়ারম্যান।