কুমিল্লার মুরাদনগরে জনকল্যান মূলক সংগঠন ”সমতার’ উদ্যোগে ৪৩ জনকে সাহায্য প্রদান

সোমবার ২৪ এপ্রিল কুমিল্লার মুরাদনগর উপজেলার গুঞ্জর উত্তর পাড়ায় জনকল্যান মূলক সংগঠন সমতা এর উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠানে সংগঠনের অন্যতম উপদেষ্টা মোঃ মনিরুজ্জামান সংগঠনের লক্ষ ও উদ্দেশ্য ও পরিচালনা সংক্রান্ত বিস্তারিত বিষয় তুলে ধরেন। তিনি তার বক্তব্যে বলেন , “এই সংগঠনের মূল কাজ হবে অত্র অঞ্চলের শিক্ষার বিকাশ ,আতœকর্মসংস্থান ,সুস্থ্য ও যুক্তিভিত্তিক গনতন্ত্র্র প্রতিষ্ঠা ও সামাজিক নিরাপত্তা ।

আত্্রকর্মসংস্থানের কথা বলতে গিয়ে তিনি বলেন এই সংগঠনের মাধ্যমে যেন দরিদ্র ও প্রান্তিক মানুষকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্ভী হওয়ার জন্য বিদেশী জাতের বাছুর উন্নত জাতের ছাগল ও হাস মুরগী খামার করে দেয়া হবে। এছাড়া ও মহিলাদের সেলাই মেশিন কিনে দেয়া ও বিদেশ গমনেচ্ছুকদের টেকনিক্যাল প্রশিক্ষন দেয়ার জন্য প্রয়োজনীয় অনুদান দেয়া হবে “।

তাৎক্ষনিক ভাবে একজন গৃহহীন মহিলাকে একটি ঘর করে দেওয়ার জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্ধ দেন । সংগঠনের আরেকজন উপদেষ্টা জনাব কাউছার আলম আশিক। তিনি শিক্ষা সহায়তার অংশ হিসেবে গুঞ্জর উত্তর পাড়া হাফেজিয়া মাদ্রসার ও এতিমখানার ছাত্রদের জন্য নতুন পোশাকের ব্যবস্থা করেদেন । এছাড়া বিদেশ গমনের পূর্বে দক্ষতার গুরুত্ব তুুলে ধরেন সংগঠনের সদস্য আশরাফুল ইসলাম ওয়ালি। সংগঠনের আরেকজন সদস্য মোঃশরীফুজ্জামান বলেন আজ দুটো সেলাই মেশিন , তিনটি শিক্ষা মাসিক বৃত্তি , ৪টি বিধবা ভাতা ও চিকিৎসা সহায়তা একটি ব্যবসায়িক মূলধন ও ঈদ উপহার সামগ্রী সহায়তা সহ মোট ৪৩ জনকে সহায়তা প্রদান করা হয়েছে । উক্ত অনুষ্ঠানে গ্রামের সুবিধাভোগী সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।