কুমিল্লায় কর্ণফুলী ট্রেনে আগুন, ২০ জন আহত

কুমিল্লায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম-ঢাকা রেল সড়কের জেলার বুড়িচং উপজেলার রাজাপুর স্টেশনের পাশে এ ঘটনা ঘটে।

এ সময় ট্রেনের বড় ধরনের কোনো ক্ষয়-ক্ষতি না হলেও ট্রেনে থাকা যাত্রীরা হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন।

রেলের যাত্রী ও কুমিল্লা রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, ট্রেনটি শশীদল স্টেশন অতিক্রম করে রাজাপুর স্টেশনে প্রবেশকালে ট্রেনের ইঞ্জিনে আগুন ও ধোয়ার সৃষ্টি হয়। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় ট্রেন থেকে যাত্রীরা হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত ২০ যাত্রী আহত হয়।

ট্রেনের যাত্রী কুমিল্লার পিপুলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ নজির আহাম্মদ মজুমদার জানান, ট্রেনে আগুনের আতঙ্কে অন্যান্য যাত্রীর সঙ্গে আমি নিজেও ট্রেন থেকে লাফিয়ে পড়ি।

রেলওয়ের কুমিল্লার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী মো. লিয়াকত আলী জানান, ট্রেনের ইঞ্জিনে কীভাবে আগুন লেগেছে তা তাক্ষণিকভাবে জানা যায়নি। তবে ওই আগুনে ট্রেনের কোনো ক্ষতি হয়নি। আগুন সূত্রপাত হওয়ার সঙ্গে সঙ্গে রেলের কর্মচারীরা তা নিভিয়ে ফেলে।

কুমিল্লা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. শফিকুর রহমান ভূঁইয়া জানান, আগুন দ্রুত নিভিয়ে ফেলা হয়। পরে ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়। এতে ১৫ মিনিট ট্রেনটির যাত্রা বিলম্ব হয়।