কুমিল্লায় নির্বাচনী সহিংসতায় নিহত-১

সপ্তম ধাপে অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনের প্রচারণাকে কেন্দ্র করে কুমিল্লার দেবিদ্বারে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে সুরুজ মিয়া (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত পাঁচজন।

মঙ্গলবার রাতে উপজেলার ইউছুফপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কবির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মাজহারুল মামুনের (ঘোড়া) সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত ১১টার দিকে ইউনিয়নের ইউছুফপুর গ্রামে নৌকা প্রার্থী কবির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মাজহারুল মামুনের সমর্থকদের মধ্যে প্রচারণাকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় হামলাকারীদের ধাক্কায় মাটিতে পড়ে গিয়ে সুরুজ মিয়া নামে নৌকার এক সমর্থক আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নৌকার প্রার্থী কবির হোসেন জানান, স্বতন্ত্র প্রার্থী মাজহারুল হক মামুন লোকজন নিয়ে তার ও তার সমর্থকদের ওপর এ হামলা চালিয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে স্বতন্ত্র প্রার্থী মাজহারুল হক মামুন জানান, এ হামলার সঙ্গে তিনি বা তার কোনো সমর্থক জড়িত নয়। প্রতিপক্ষ নিজেরাই নিজেদের গাড়ি ভাঙচুর করেছে।

এ বিষয়ে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান জানান, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহত সুরুজ মিয়ার মৃতদেহ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।