কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছুকদের মেধা তালিকা প্রকাশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছুকদের মেধা তালিকা প্রকাশিত হয়েছে। শুক্রবার (৪ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই মেধা তালিকা প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://cou.ac.bd/undergraduate_admissionresult) এ গিয়ে শিক্ষার্থীরা নিজের মেধাতালিকার ফলাফল দেখতে পারবেন।

রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ সময় তাদেরকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আবেদনের পেমেন্ট স্লিপ, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্র, কোটার প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট কোটার জন্য সরকার নির্দেশিত মূল সনদ ও তার সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে।

উল্লেখ্য, এ বছর কুবিতে ১ হাজার ৪০টি সিটের বিপরীতে আবেদন পড়েছে ৩২ হাজার ৮৭টি। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ‘এথ ইউনিটে ৩৫০টি সিটের বিপরীতে আবেদন পড়েছে ১৮ হাজার ৬৩২টি, সামাজিক বিজ্ঞান ও কলা এবং আইন অনুষদভুক্ত ‘বিথ ইউনিটে ৪৫০টি সিটের বিপরীতে আবেদন পরেছে ৭ হাজার ৯০৭টি ও ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সিথ ইউনিটে ২৪০টি সিটের বিপরীতে আবেদন পড়েছে ৫ হাজার ৫৪৮টি।