কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম রি-ইউনিয়ন অনুষ্ঠিত

“পুরানো সে দিনের কথা ভুলবি কি রে হায়, ও সে চোখের দেখা, প্রাণের কথা, সে কি ভোলা যায়।'”

পুরানো সেই দিনের কথা আসলেই ভোলার নয়। আর তাইতো উচ্ছ্বাস ও উদ্দীপনায় কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ২০ তম অনার্স ব্যাচ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের (১৯৯১-৯২) প্রথম রি-ইউনিয়ন বা পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

কুমিল্লা শহরের নজরুল ইনস্টিটিউটে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। ১৮ই মার্চ শনিবার সকাল দশটায় এ অনুষ্ঠান শুরু হয়ে দিনভর কার্যক্রম চলে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কুমিল্লা সরকারি মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শাহজাহান । ফকির বাজার স্কুল এন্ড কলেজ এর সহকারী অধ্যাপক মোঃ আতাউর রহমানের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের প্রথমে এ পর্যন্ত মৃত্যুবরণ কারী ৮ জন বন্ধু -বান্ধবের আত্মার মাগফেরাতের জন্য দোয়া করা হয়।

পুনর্মিলনী উপলক্ষে শনিবার থেকে রাত পর্যন্ত চলে সাবেকদের পদচারণা। বহুদিন পর ফিরে পাওয়া বন্ধুদের সঙ্গে গল্প, গান, কবিতা আর আড্ডায় সবাই যেন ফিরে পেয়েছিলেন তারুণ্যের সেই ক্যাম্পাস (ভিক্টোরিয়া কলেজের ডিগ্রী সেকশন) জীবন।

উক্ত অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন বাংলাদেশের বৈশিষ্ট সংগীত শিল্পী আসিফ আকবর, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান ভূঁইয়া, উপাধ্যক্ষ মুমিনুল ইসলাম,বরুড়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক খোরশেদ আলম, মুরাদনগরের সামছুল হক কলেজের সিনিয়র প্রভাষক ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক মমিনুল ইসলাম মোল্লা,বিশিষ্ট শিল্পপতি ফজলুল কাদের সোহেল চৌধুরী ,প্রাইম ব্যাংকের এভিপি আজহারুল ইসলাম।

অনুষ্ঠানের শেষ অংশে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিতা,গান এবং সংগীত পরিবেশন করা হয়।