কুয়াকাটায় মাইকিং করে পর্যটকদের হোটেলে ফেরাচ্ছে পুলিশ

কুয়াকাটা সমুদ্র সৈকতে কৌতুহল নিয়ে ঘুর্ণিঝড় দেখতে চাইছেন পর্যটকরা। তবে টুরিষ্ট পুলিশের তৎপরতায় বাঁধার মুখে পড়ে ইচ্ছে থাকলেও হোটেলে ফিরতে হচ্ছে আগন্তুকদের।

শনিবার (১৩ মে) রাতে সৈকতের জিরো পয়েন্টে সখে করে ঝড় দেখতে জড়ো হন বেশ কিছু পর্যটক। কিন্তু তারা সমুদ্রের কাছে যেতে চাইলে কয়েক দফা মাইকিং করে ফিরে আসার কথা জানান, দায়ীত্বরত টুরিস্ট পুলিশ সদস্যরা।

পরে ওই পর্যটকদের অনুরোধ করে হোটেল কক্ষে ফেরান পুলিশ সদস্যরা। ঢাকা থেকে আগত নাম প্রকাশে অনেচ্ছুক পর্যটক দম্পতি জানান,পছন্দের মানুষটি বিদেশ থেকে ফেরার পর কিছু দিন হয় বিয়ে করেছেন। তাই প্রিয় মানুষকে নিয়ে কুয়াকাটায় এসেছেন এই দম্পতি। তবে কোনদিন বড় ঝড় দ্যাখেননি বলে সৈকতে অবস্থান নিয়েছিলেন। কিন্তু পুলিশি বাঁধার মুখে হোটেলে ফিরে যাচ্ছেন তারা। এদিকে কুয়াকটার জিরো পয়েন্টসহ সৈকত থেকে পর্যটকসহ সকল মানুষকে সরে যেতে মাইকিং করছে পুলিশ।

কুয়াকাটা জোনের ট্যুরিষ্ট পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, অনেক পর্যটকরাই সমুদ্রের কাছে গিয়ে রাতে অবস্থান নিয়েছিলেন। তবে অনুরোধ করে তাদের হোটেলে ফেরানো হয়েছে। এছাড়া দুর্ঘটনা এড়াতে পরিবেশ স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত সমুদ্রজলে সকলকে নামতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।