কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভোক্তা অধিদপ্তরের পৃথক অভিযান

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভোক্তা অধিদপ্তরের পৃথক অভিযানে একটি ফিলিং ষ্টেশনসহ চারটি ব‍্যবসায়ী প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, উনত্রিশ চালকে আটাশ চাল হিসেবে প্যাকেটজাত করে ভোক্তা সাধারণের সাথে প্রতারণা করার অপরাধে উপজেলার আন্ধারীঝাড় বাজারে অবস্থিত মেসার্স আর আর মিনি অটো চাউল কলের মালিক মোঃ মুকুল হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।জ্ঞাতসারে উনত্রিশ চাল আটাশ হিসেবে বেশি দামে বিক্রি করার অপরাধে ভূরুঙ্গামারী বাজারের মেসার্স বারেক চাউল ঘরের মালিক আঃ বারেককে ১০ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে একই বাজারের ফাতেমা ট্রেডার্স এর মালিক আনারুল ইসলামকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অপরদিকে মাপে কম দেওয়ার অপরাধে ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের দেওয়ানের খামারে অবস্থিত সাহা ফিলিং স্টেশনে অভিযান চালিয়ে এর ম্যানেজার আনন্দ চক্রবর্তীকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
অভিযান পরিচালনার সময় সাথে ছিলেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আবু বকর সিদ্দিক ও ভুরুংগামারী থানা পুলিশ।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, জনস্বার্থে এরূপ অভিযান অব্যাহত থাকবে।