কুড়িগ্রামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা

কুড়িগ্রামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে কুড়িগ্রাম জেলা প্রশাসন স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টারে আলোচনাসভা ও সমাজে বিভিন্ন কর্মকান্ড অবদান রাখার স্বীকৃতি স্বরুপ জয়িতাদের সংবর্ধনা প্রদান করা হয়।

জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ। অতিরিক্ত জেলা প্রশাসক মিনহাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর মেয়র কাজিউল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপপরিচালক জেবুন নেছা প্রমুখ।

পরে অনুষ্ঠানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে পাঁচটি ক্যাটাগরিতে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরুপ ১০জন জয়িতাকে সংবর্ধিত করা হয়। জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতারা হলেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার চন্দ্রখানা বালাটারী গ্রামের লাইজু খাতুন লিমা, শিক্ষা ও চাকরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী কুড়িগ্রাম পৌরসভার হাঁটিরপাড়ের নিবেদিতা রায়, সফল জননী হিসেবে নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের পশ্চিম রায়গঞ্জের এলিজা আকতার জাহান, নির্যাতনে বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী নাগেশ্বরী উপজেলার আন্ধারীরঝাড় ইউনিয়নের খামার আন্ধারীরঝাড় সড়ককাটা এলাকার জেসমিন খাতুন এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য কুড়িগ্রাম পৌরসভার সরদার পাড়ার রেহেনা পারভীন।

এছাড়াও কুড়িগ্রাম সদর থেকে ৫জনকে সংবর্ধিত করা হয়েছে। এরা হলেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী কুড়িগ্রাম পৌরসভার কৃঞ্চপুর তাঁতী পাড়ার নাজনীন নাহার নিম্মি, শিক্ষা ও চাকরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী পৌরসভার হাঁটিরপাড়ের নিবেদিতা রায় ও তার মা সফল জননী হিসেবে নিয়তী রানী সরকার, নির্যাতনে বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী সদর উপজেলার ভোগডাঙ্গা তাতীপাড়ার মোছা. সুফিয়া বেগম এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য নারী পৌরসভার সরদারপাড়ার রেহেনা পারভীন।