কুড়িগ্রামে চরাঞ্চলের ৩৪৩ শিক্ষার্থীর হতদরিদ্র পরিবারের মাঝে আর্থিক সহায়তা

কুড়িগ্রামে ধরলা নদীর চরাঞ্চলের স্কুল শিক্ষার্থী হতদরিদ্র পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। মুসলিম এইড ও ইএসডিও-এর উদ্যোগে মঙ্গলবার সদর উপজেলার পাচঁগাছি ই্উনিয়নে চর হাওর বাওর শহীদ ক্যাপ্টেন বাসার বেসরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই আর্থিক সহায়তা দেয়া হয়।

৫টি বিদ্যালয়ের ৩৪৩জন হতদরিদ্র পরিবারে মাঝে নগদ আর্থিক সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে ১৫ হাজার টাকা করে মোট ৫১ লক্ষ ৪৫ হাজার টাকা নগদ কোম্পানির সহায়তায় মোবাইল মানি ট্রান্সফার পদ্ধতিতে বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুসলিম এইড ইউকে বাংলাদেশ ফিল্ড অফিসের প্রজেক্ট ফোকাল সিনিয়র অফিসার মোঃ শাহওয়ালী উল্লাহ, ফিনান্স অফিসার শফিকুল ইসলাম এবং ইএসডিও’র প্রকল্প ব্যবস্থাপক সুভাষ সরকার প্রমূখ।

উদ্যোগতারা জানান, বৈশি^ক মহামারী করোনার কারণে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকার ফলে শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। তাদের পরিবারগুলো আয় রোজগার কমে যাওয়ায় শিক্ষা সামগ্রী কিনে দিতে না পারায় তাদের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। এই টাকা হতদরিদ্র পরিবারগুলোর আয় বৃদ্ধিমূলক কর্মসূচী গ্রহণের মাধ্যমে পরিবারের উন্নয়ন ও শিক্ষার্থীর লেখাপড়া চলমান রাখার ব্যাপক ভুমিকা রাখবে।