কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে স্বাধীনতার বিজয়স্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প্যমাল্য অর্পন করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পরে মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল-আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পৌর মেয়র কাজিউল ইসলাম প্রমূখ।

অপরদিকে, জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিক পতাকা উত্তোলন, মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে। এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, আওয়ামীলীগ নেতা চাষী করিম, আব্রাহাম লিংকন, রবি বোস, এসএম ছানালাল বকসী, আকবর আলী, আ.ন.ম ওবায়দুর রহমান, মোস্তাফিজার রহমান সাজু, গোলাম মওদুদ সুজন, শাহানাজ বেগম নাজু, মাহবুবা বেগম লাভলী, আতাউর রহমান বিপ্লব প্রমূখ। বক্তারা, ৭ই মার্চের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। তারা বলেন, এই ৭ই মার্চেই ঢাকার রেসকোর্স ময়দানে জাতিরজনক বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দেন। মূলতঃ সেদিন থেকেই মুক্তিযুদ্ধের সূচনা হয়।