কোনো বিচ্ছিন্ন আন্দোলনে জাতির মুক্তি মিলবে না: আব্দুস সালাম

কোনো বিচ্ছিন্ন আন্দোলনে জাতির মুক্তি মিলবে না। ঐক্যবদ্ধ গণআন্দোলনেই এই আওয়ামী সরকারকে বড় একটা ঝাঁকুনি দিতে হবে উল্লেখ করে বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম বলেছেন, দলের ভিতরে ঐক্য ছাড়া কোন বিকল্প নাই।

আমাদের সকলকে এক ছাতার নীচে ঐক্যবদ্ধ হতে হবে। এই আওয়ামী লীগকে নামানোর জন্য দলের মধ্যে মাইনাস না প্লাস করতে হবে। সকলকে এক সাথে কাজ করতে হবে। সেজন্য আমাদের বিচ্ছিন্ন আন্দোলনে মুক্তি মিলবে না, ঐক্যবদ্ধ গণআন্দোলনেই এই আওয়ামী সরকারকে বড় একটা ঝাঁকুনি দিতে হবে।

আজ সোমবার (৮ এপ্রিল মোহাম্মদপুরে একটি রেস্টুরেন্টে মোহাম্মদপুর থানা বিএনপির ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময়ে ইফতার ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর উত্তর বিএনপিরযুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মহানগর সদস্য টিম প্রধান সোহেল রহমান, এ্যাড আফতাব উদ্দিন জসিম, এ্যাড আকতারুজ্জামান,দফতরের দায়িত্বে এবিএমএ রাজ্জাক, হাজী মোঃ ইউসুফ, মোহাম্মদপুর থানা বিএনপির আহবায়ক শুক্কুর মাহমুদ, আদাবর থানা বিএনপির আহবায়ক হাজী নাছির উদ্দীন প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে মেহাম্মদপুর থানা বিএনপির যুগ্ম আহবায়ক জামাল হোসেন টুয়েল, বিএনপি নেতা আব্দুল কাদির, আলমগীর হোসেন লাবু, আদাবর থানা বিএনপির যুগ্ম আহবায়ক হানিফ, মাসুম বাবুল, মনোয়ার হাসান জীবন, ডা. মেহেদী হাসান মেহেদীসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আব্দুস সালাম বলেন, আমাদের মনে রাখতে হবে আমাদের শত্রু হলো আওয়ামীলীগ। যে আওয়ামীলীগের কারনে এ দেশের মানুষ আজ শান্তিতে নেই। যদি মানুষকে শান্তি দিতে চাই, গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে দিতে চাই তাহলে আওয়ামী লীগ কে ক্ষমতা থেকে নামানো ছাড়া কোন বিকল্প নাই।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক ডাঃ ফরহাদ হালিম ডোনার দলের নেতাকর্মীদের আগামী আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত থাকার আহবান জানান।

প্রধান বক্তার বক্তব্যে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে আমাদেরকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

আমিনুল হক বলেন, আমরা কোন বিদেশি প্রভুদের উপর নির্ভরশীল নই। আমরা আমাদের দেশের জনগণের উপর নির্ভরশীল। জনগণকে সাথে নিয়েই ঐক্যবদ্ধ ভাবে গণআন্দোলনেই এই আওয়ামী দুঃশাসনের বিদায় হবে।

অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিষটার মাহাবুব উদ্দিন খোকন বলেছেন এই সরকারের পতন অতিজরুরি হয়ে পড়েছে। ডামি প্রার্থী দিয়ে ডামি নির্বাচন বেশী দিন স্হায়ী করে না। তিনি বলেন, বিএনপির জনসমর্থন রয়েছে। এ সরকারের কোন শক্তি নাই। তাদের দেশ চালানোর প্রতিটা স্তম্ভ ভেঙে গেছে। পুরোপুরি এ সরকার এখন ব্যর্থ।