খাগড়াছড়িতে হঠাৎ ভারি বৃষ্টিতে জনমনে স্বস্তি

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে হঠাৎ ভারি বৃষ্টিতে জনমন গরমে স্বস্তি পেয়েছে। বেশ কয়েকদিনের দাবদাহের পর জেলাতে বিভিন্ন এলাকায় স্বস্তির বৃষ্টি নেমেছে।
বুধবার(১৭ই মে) দুপুরের দিকে জেলা শহরের বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়। এর সঙ্গে ছিল হালকা ঝড়ের হাওয়া ও ভারি বৃষ্টি।

দীর্ঘ দিন পর নামায় এ বৃষ্টিতে মনে হচ্ছে সর্বস্তরের মানুষের মাঝে যেন প্রাণ ফিরেছে। বৃষ্টির কারণে তীব্র প্রচন্ড গরম কিছুটা হলেও কমবে বলে মনে করছে তারা।
এর আগে বুধবার সকালের দিকেও তীব্র তাপদাহ ছিল। যদিও গতকাল রাতে ঝড় আর বৃষ্টি হয়েছিলো থেমে থেমে। তবে সকালের দিকে বৃষ্টি না থাকায় তাপদাহ ছিল তীব্র। দুপুরের দিকে হঠাৎ বৃষ্টি নামলে জনমনে আনন্দের ছাপ দেখা যায়।

কয়েকজন মসজিদের ইমামের সাথে কথা বলে জানা যায়, বৃষ্টির জন্য বিভিন্ন স্থানে মসজিদে মসজিদে বিশেষ নামাজও আদায় করা হয়। অবশেষে সেই বহুল কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মিলেছে এ জেলায়। এই বৃষ্টি যেন বেশ কিছুদিন ধরে নামতে থাকুক এমনটা জানিয়েছেন তারা।

এর আগে মোখা ১০নম্বর মহাবিপদ সংকেট প্রভাব থাকলেও মেঘাচ্ছন্ন অবস্থায় খাগড়াছড়ি আসতে আসতে সব শুকিয়ে চোচির হয়ে যায়। যা চৈত্র মাসে কালবৈশাখী ঝড়-তুফান ধারে কাছে নেই, এতে আরো গরম ও প্রচন্ড প্রখরতা বাড়তে থাকে। সাধারন মানুষের কাহিল হয়ে অসুখ-বিসখ হয়ে অনেকে হিট স্ট্রোকেও মারা গেছে।