খাগড়াছড়ির ইউনিয়ন পরিষদর উন্মুক্ত বাজট ঘোষনা

খাগড়াছড়ি পার্বত্য জলার ‘স্বছতা, জবাবদিহিতা-উন্মুক্ত বাজট উনয়নর সফলতা” এই প্রতিপাদ্যক সামন রখ খাগড়াছড়ি সদর ইউনিয়ন পরিষদর উন্মুক্ত বাজট সভা অনুষ্ঠিত হয়ছ।

বহস্পতিবার(২৫শ ম) সকাল সাড় ১১টার দিক খাগড়াছড়ি সদর ইউনিয়ন পরিষদর হলরুম এ বাজট ঘাষণা করা হয়। সভায় সভাপতিত্ব করন ইউনিয়ন পরিষদর চয়ারম্যান জ্ঞান দত্ত ত্রিপুরা।

সভায় সভা সঞ্চালনা করন ইউনিয়ন পরিষদ সচিব শিপংকর খীসা।
খাগড়াছড়ি সদর ইউনিয়ন পরিষদ এবারর(২০২৩-২৪) অর্থ বছরর বাজট সর্বমাট রাজস্ব আয় ধরা হয়ছ ১১লক্ষ ১০হাজার টাকা ও সর্বমাট রাজস্ব ব্যয ধরা হয়ছ ১০লক্ষ ১৩হাজার ৭’শ ১০টাকা ধরা হয়ছ এবং মাট রাজস্ব উদত্ত¡(অবশিষ্ট) ধরা হয়ছ ৯৬হাজার ২’শ ৯০টাকা।

উনয়ন খাত(২০২৩-২০২৪)অর্থ বছরর বাজট আয় অনুদান ধরা হয়ছ ৪১লক্ষ ৪৫হাজার ৪’শ ৬৯টাকা, ব্যয় ধরা হয়ছ ৩৯লক্ষ ৯০হাজার টাকা।

রাজস্ব ও উনয়ন খাত সর্বমাট আয় ধরা হয়ছ ৫২লক্ষ ৫৫হাজার ৪’শ ৬৯টাকা ও ব্যয় ধরা হয়ছ ৪৮লক্ষ ৩৭হাজার ৭’শ ১০টাকা। এ রাজস্ব ও উনয়ন খাত সর্বমাট উদত্ত¡(অবশিষ্ট) ধরা হয়ছ ৪লক্ষ ৫১হাজার ৭’শ ৫৯টাকা।

উন্মুক্ত বাজট অনুষ্ঠান ইউনিয়ন পরিষদর বিভিন ওয়ার্ডর নাগরিকরা তাদর বিভিন সমস্যা ও সম্ভাবনার কথা তুল ধরন।

এ সময় খাগড়াছড়ি সদর ইউনিয়নর মহিলা সদস্য গরী মালা ত্রিপুরা, মহিলা সদস্য চদনা ত্রিপুরা, মহিলা সদস্য সাইদাঅং মারমা, সদস্য রহিময় চাকমা, সদস্য বিনয় শংকর চাকমা, সদস্য বিজয় ত্রিপুরা, বাংলাদশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদর সদর উপজলা শাখা’র সাংগঠনিক সম্পাদক রভিলিয়াম রায়াজাসহ অত্র ইউনিয়নর অন্যান্য সদস্য ও ইউনিয়নর গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলন।