খাগড়াছড়ির সদর বিজিবি সেক্টরের উদ্যোগে পাঁচ হাজার জনসাধারণের মাঝে ইফতার বিতরণ

খাগড়াছড়ি পার্বত্য জেলায় সীমান্ত সুরক্ষার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বনে সাড়া দিয়ে সদর বিজিবি সেক্টরের উদ্যোগে পাঁচ হাজার দুস্থ গরীব জনসাধারণের মাঝে ইফতার ও রাতের খাবার বিতরণ শুরু করা হয়েছে।

বুধবার(১২ই এপ্রিল) বিকেল ৩টায় খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন পৌর ঈদগাহ প্রাঙ্গণে উপস্থিত থেকে ৯টি ওয়ার্ডের তিন হাজার গরীব জনসাধারণের মাঝে ইফতার ও রাতের খাবার বিতরণ করেন। আগামী ১৪ই ও ১৫ই এপ্রিল বাবুছড়া ৭বিজিবি ব্যাটালিয়ন এবং মারিশ্যা ২৭বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় আরও দুই হাজার জনকে ইফতার ও রাতের খাবার বিতরণ করা হবে।

এসময় খাগড়াছড়ি সদর ৩২বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ এমদাদুল হক, বাঘাইহাট ৫৪বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মিজানুর রহমান, পানছড়ি ৩বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল ওয়াসিউদ্দীন আহমেদ, সেক্টর সদর দপ্তরের স্টাফ অফিসার মেজর মো: মনিরুজ্জামান ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরীসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তা, জেসিও ও বিজিবি সদস্যগণ ও পৌর কাউন্সিলরা উপস্থিত ছিলেন।

ইফতার ও রাতের খাবার বিতরণকালে খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বিজিবিএম বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ মহাপরিচালক’র নির্দেশনায় খাগড়াছড়ি সেক্টর নিজস্ব ইফতার পার্টি বাতিল করে দায়িত্বপূর্ণ এলাকার পাঁচ হাজার দুস্থ গরীব জনসাধারণের মাঝে ইফতার ও রাতের খাবার বিতরণের উদ্যোগ নিয়েছে।

এর মধ্যে আজ তিন হাজার জনের মাঝে ইফতার ও রাতের খাবার বিতরণ করা হয়েছে। আগামী ১৪ ও ১৫ এপ্রিল আরও দুই হাজার জন দুস্থ গরীব জনসাধারণের মাঝে ইফতার ও রাতের খাবার বিতরণ করা হবে। সীমান্ত সুরক্ষার পাশাপাশি যেকোনো দূর্যোগে বিজিবি সবসময় জনসাধারণের পাশে ছিল এবং থাকবে। আমাদের এ ধারা অব্যাহত থাকবে।

বিজিবি সূত্র জানায়, এ কর্মসূচির আওতায় আরো ২ হাজার ব্যক্তিকে ইফতার ও রাতের খাবার বিতরণ করা হবে। বিজিবি’র এমন মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষজন।