খুলনায় ধর্ষণ মামলায় পিবিআই পরিদর্শক মাসুদ জেলহাজতে

খুলনা নগরীর ছোট মির্জাপুরের একটি অফিসে কলেজ ছাত্রী ধর্ষণ মামলার আসামি পিবিআই পরিদর্শক মো. মঞ্জুর হাসান মাসুদকে জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

বুধবার (৮ জুন) সকালে মাসুদ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ১ এর বিচারক মোছাঃ দিলরুবা সুলতানা জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর আদেশ প্রদান করেছেন। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অলোকা নন্দ দাস এ বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, আসামি মাসুদ ২৬ মে উচ্চ আদালত থেকে এ মামলায় ১৪ দিনের অন্তবর্তী জামিন লাভ করেন। আজ বুধবার উচ্চ আদালতের জামিন মেয়াদের শেষ দিন ছিল। নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে গত ১৫ মে এক কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠে পিবিআই ইন্সপেক্টর মঞ্জুরুল আহসান মাসুদের বিরুদ্ধে।

খুলনা থানার অফিসার ইনচার্জ হাসান আল মামুন ওই সময় জানিয়ে ছিলেন, কলেজছাত্রী ওই মেয়েটি পিবিআই ইন্সপেক্টর মাসুদের কাছে মোবাইল বা ফেসবুকে ছবি সংক্রান্ত বিষয় নিয়ে ৫ দিন আগে আসে। এ সুযোগে তাকে সহযোগিতা করার কথা বলে ১৫ মে দুপুর সাড়ে ১২টার দিকে ছোট মির্জাপুরের কাগজী হাউজের ওই অফিসে নিয়ে যায় মাসুদ। সেখানেই তাকে ধর্ষণ করে। ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য উক্ত অফিসের তালা ভেঙ্গে সেখানে অভিযান পরিচালনা করা হয়। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ওই কলেজছাত্রীর মেডিকেল পরীক্ষা সম্পন্নের পর এঘটনায় থানায় মামলা হয় যার নং- ১৫।