গাইবান্ধায় এক যুগ পর চালু হচ্ছে ‘রামসাগর এক্সপ্রেস’ট্রেন! জনমনে স্বস্তি

দীর্ঘ এক যুগ বন্ধ থাকার পর গাইবান্ধায় আবারও চালু হচ্ছে বহু কাঙ্ক্ষিত ‘রামসাগর এক্সপ্রেস’ ট্রেন।ট্রেনটি চালুর খবরে এই রুটের যাত্রীদের মধ্যে আনন্দ বিরাজ করছে।

সূত্রমতে, ২০১০ সালের ১২ নভেম্বর চালু করা হয় ‘রামসাগর এক্সপ্রেস’ ট্রেনটি। কিছুদিন চলার পর ২০১১ সালের জুলাই মাসে বন্ধ হয়ে যায়। সে সময় গাইবান্ধার বোনারপাড়া থেকে রংপুরের কাউনিয়া ও রংপুর হয়ে দিনাজপুর পর্যন্ত চলাচল করতো। ট্রেনটি গাইবান্ধা থেকে মাত্র সাড়ে চার ঘণ্টায় দিনাজপুর পৌঁছে যেতো। দিনাজপুরগামী এই ট্রেনটি দিনাজপুর থেকে বেলা ২.৫০ মিনিটে বোনারপাড়া জংশন স্টেশনের উদ্দেশে ছেড়ে এসে পুনরায় সকাল ৬.৩০ মিনিটে বোনারপাড়া থেকে দিনাজপুরের উদ্দেশ্যে যাত্রা শুরু করত।

স্থানীয় বাসিন্দারা জানান, ট্রেনটি চালু হওয়ার পর সাঘাটার বোনারপাড়া, গোবিন্দগঞ্জ, ফুলছড়ি গাইবান্ধাসহ রংপুর বিভাগের অন্যান্য জেলার জনসাধারণ বাসের পরিবর্তে ট্রেনে যাতায়াতের দিকে ঝুকে পড়েছিলো।ট্রেনটি আবার চালু হলে দীর্ঘদিনের যোগাযোগ সমস্যার সমাধান ঘটবে’।

এ ব্যাপারে, গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন বলেন,এটা আমার অন্যতম নির্বাচনী অঙ্গীকার। সে অনুযায়ী আগামী ২৯ আগস্ট ট্রেনটি পুনরায় রুটে চালু করার কথা রয়েছে।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে বোনারপাড়া স্টেশনে ট্রেনটি পুনরায় চালু করবেন বলে আশা করা হচ্ছে। দীর্ঘ দিনের এই দাবি পূরণের জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন।