গাইবান্ধায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত

গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল সাড়ে ৯টায় পৌর পার্কে বঙ্গবন্ধুর মুর‌্যালে গাইবান্ধা-২ সদর আসনের সংসদ সদস্য শাহ সারোয়ার কবীর, জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর সিদ্দিক, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার মো. কামাল হোসেনসহ বিভিন্ন বিভাগীয় দপ্তরের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুষ্প্যমাল্য অর্পন করেন।

এছাড়াও যুবলীগ, ছাত্রলীগসহ অন্যান্য রাজনৈতিক, ইসলামিক ফাউন্ডেশন, মুক্তিযোদ্ধা সংসদ, সামাজিক সাংস্কৃতিক সংগঠন প্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীরা পুষ্প্যমাল্য অর্পন করেন।

এসময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রউফ তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা) দেওয়ান মওদুদ আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদ হাসান সিদ্দিকী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মাহমুদুল হক শাহজাদা।

বীর মুক্তিযোদ্ধা আলী আকবর, জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক মো. ফজলুল হক, সহকারি পরিচালক মো. কামরুল হাসান, জেলা রেজিষ্ট্রেশন অফিসার মিজানুর রহমান মল্লিক ও নাসির উদ্দিন শাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি উপলক্ষে আলোচনা সভা, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণ প্রচার, আলোক সজ্জা, শিশুদের জন্য চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক সংগীত ইত্যাদি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা) দেওয়ান মওদুদ আহমেদ। অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ভাষণ, কবিতা আবৃত্তি, নৃত্য ইত্যাদি প্রতিযোগিতায় বিজয়ী ৩০ জনকে পুরস্কার প্রদান করা হয়। বিকেলে জেলা তথ্য অফিসের উদ্যোগে পৌর পার্কে বঙ্গবন্ধুর উপর চলচিত্র প্রদর্শন করা হয়।