গাইবান্ধায় পরিচ্ছন্ন কর্মী নিয়োগ বাতিলের দাবিতে ঘন্টা ব্যাপী অবস্থান কর্মসূচি পালন

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গুণভড়ি উচ্চ বিদ্যালয়ের পরিচ্ছন্নকর্মী নিয়োগ বাতিলের দাবিতে গতকাল বৃহস্পতিবার বিদ্যালয়ের গেটের সামনে হরিজন সম্প্রদায়ের লোকজনরা ঝাড়ু হাতে ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করে। বাংলাদেশ বাসফোর (হরিজন) কল্যাণ পরিষদ গাইবান্ধা জেলা কমিটির নেতৃবৃন্দ এই কর্মসূচির আয়োজন করে।

অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ বাসফোর (হরিজন) কল্যাণ পরিষদের গাইবান্ধা জেলা সভাপতি সন্তোষ বাসফোর, হরিজন যুব ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির আহবায়ক রাজেশ বাসফোর, ফুলছড়ি উপজেলা হরিজন কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক চন্দন বাসফোর, সাংগঠনিক সম্পাদক সাজন বাসফোর, হরিজন নেতা উজ্জল বাসফোর, উদাখালী পূজা উদযাপন কমিটির সভাপতি রানা বাসফোর প্রমুখ।

বক্তারা বলেন, গুণভড়ি উচ্চ বিদ্যালয়ে একজন পরিচ্ছন্নকর্মীর পদ ফাঁকা থাকায় ওই এলাকার পুষ্প কুমার বাসফোর চাকরির আশায় বিনা বেতনে দীর্ঘ ১০ বছর ধরে কাজ করে আসছেন। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতলুবর রহমান বুলু ও ম্যানেজিং কমিটির সভাপতি মজনুর রশিদ পরিচ্ছন্নকর্মী নিয়োগের জন্য পুষ্প কুমার বাসফোরের কাছে সাড়ে ৩ লাখ টাকা দাবি করেন। এতে পুষ্প কুমার অগ্রিম ২ লাখ টাকা প্রদান করেন। কিন্তু তার পরও প্রধান শিক্ষক ও সভাপতি যোগসাজস করে গোপনে মোটা অংকের টাকার বিনিময়ে ওই বিদ্যালয়ের নাইড গার্ডের ছেলেকে নিয়োগ দিয়েছেন। নিয়মানুযায়ী পরিচ্ছন্নকর্মী হিসেবে একজন হরিজন সম্প্রদায়ের লোককে নিয়োগ দিতে হবে। তাই বক্তারা উক্ত নিয়োগ বাতিল করে ওই পদে পুষ্প কুমার বাসফোরকে নিয়োগ দেয়ার দাবি জানান।

এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতলুবর রহমান বুলু জানান, বিধিবহির্ভুতভাবে পরিচ্ছন্নকর্মী নিয়োগ দেয়া হয়েছে। এখানে কোন অনিয়ম করা হয়নি।