গাইবান্ধার পলাশবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে গাইবান্ধার পলাশবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয় চত্বরে ম্যানেজিং কমিটির সদস্য হাফিজুর রহমান মুরাদের সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হারুনর রশিদ। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম, মো. আল এমরান খন্দকার ও উপজেলা শিক্ষা অফিসার মোছা. নাজমা খাতুন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাকটর মো. রবিউল ইসলাম, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. আসাদুজ্জামান মন্ডল দোলন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেদার রহমান সরকার, সহকারি শিক্ষক সাইফুন্নাহার বিনা, অভিভাবক সদস্য রফিকুল ইসলাম, মাহাবুবুন্নাহর বেগম, অভিভাবক রোকশানা বেগম, ফেরদৌসী আকতার ও এমরান কাজী প্রমুখ। অনুষ্ঠানটির স ালনায় ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেদার রহমান সরকার। এসময় অন্যান্য বিদ্যালয়ের শিক্ষক এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, প্রাথমিক স্তরের শিশু শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধকরণসহ তাদের লেখাপড়ায় উদ্ধুদ্বকরণে শিক্ষকদের পাশাপাশি বাবা-মা’র ভুমিকা অপরিসীম। বিশেষ করে একজন দায়িত্বশীল মা’র জোরালো প্রচেষ্টায় তাঁর ছেলে-মেয়েকে সুশিক্ষায় শিক্ষিত করে একজন আদর্শবান মানুষ হিসেবে গড়ে তুলতে পারে। এজন্য বর্তমান শিক্ষাবান্ধব সরকার ছেলে-মেয়েদের বিদ্যালয়মূখীকরণ ছাড়াও তাদের লেখাপড়ায় যতœশীল-মনোযোগী করে তুলতে বাবা-মা’র দায়িত্বশীল ভুমিকা পালন করা আবশ্যক।