গাইবান্ধার ফুলছড়িতে ব্রহ্মপুত্র নদে নৌকা থেকে পড়ে তরুণ নিখোঁজ

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদে ইঞ্জিনচালিত নৌকা থেকে পড়ে কামরুল ইসলাম (১৮) নামে এক তরুণ নিখোঁজ হয়েছেন। নিখোঁজ কামরুল ইসলাম উপজেলার এরেন্ডাবাড়ী ইউনিয়নের হরিচণ্ডী গ্রামের রমজান আলীর ছেলে।

শুক্রবার (২৪ মে) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ব্রহ্মপুত্র নদের কাউয়াবাধা এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে ঘটনাস্থলে নদীর স্রোত বেশি থাকায় বিকেল ৪টার দিকে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

স্বজন ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শারীরিকভাবে অসুস্থ ছিল কামরুল। গাইবান্ধা শহরে ডাক্তার দেখানোর জন্য সকাল সাড়ে ৯টার দিকে হরিচণ্ডী ঘাট থেকে ৩০-৪০ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা বালাসীঘাটে যাচ্ছিল।

এ সময় নৌকাটি কাউয়া বাধা এলাকায় আসলে হঠাৎ করে নৌকা থেকে নদীতে পড়ে কামরুল ইসলাম নিখেঁাজ হয়। তাৎক্ষণিক স্থানীয় লোকজন তাঁকে উদ্ধারে চেষ্টা চালায়। কিন্তু তঁার কোনো সন্ধান মেলেনি। পরে তঁারা বিষয়টি ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে জানায়।

ফুলছড়ি ফায়ার সার্ভিসের টিম লিডার কাজল মিয়া এ প্রতিনিধিকে বলেন, কামরুলকে উদ্ধারে ব্রহ্মপুত্র নদে ফুলছড়ি ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ, থানা-পুলিশ ও রংপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে। ঘটনাস্থলে নদীর পানি ১৫–২০ ফুট গভীরতা রয়েছে। সেই সঙ্গে নদীতে অনেক স্রোত রয়েছে।

তিনি বলেন, ধারণা করা হচ্ছে, স্রোতের পানিতে মরদেহ অনেক দূরে ভেসে গেছে। এ কারণে তাঁকে উদ্ধারে অনেক বেগ পেতে হচ্ছে। শেষ পর্যন্ত তাঁকে উদ্ধার করা সম্ভব না হওয়ায় বিকেল ৪টার দিকে উদ্ধার অভিযান শেষ করেছি।