গাইবান্ধায় দু’দিনব্যাপী তথ্যমেলার উদ্বোধন

তথ্য অধিকার আইন, ২০০৯ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি এবং জনগণের তথ্য অধিকারকে সুপতিষ্ঠিত করার লক্ষ্যে জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক), গাইবান্ধা’র যৌথ আয়োজনে সোমবার (৫ ডিসেম্বর) সকালে স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণে দু’দিনব্যাপী তথ্যমেলা শুরু হয়েছে। মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান, পৌর প্যানেল মেয়র মো. শহীদ আহমেদ, উপাধ্যক্ষ মাজহার-উল-মান্নান, অধ্যাপক জহুরুল কাইয়ুম ও বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা প্রমুখ।

মেলায় সরকারি-বেসরকারি ৪০টি স্টলে সাধারণ মানুষকে বিনামূল্যে তথ্য ও পরামর্শ বিষয়ে সেবা প্রদান এবং সনাক ও ইয়েস গ্রæপের স্টলে হাতে-কলমে তথ্য প্রাপ্তির আবেদন ফরম পূরণ করা শেখানো হবে।

এছাড়া মেলার প্রথম দিনে কর্মসূচির মধ্যে নির্বাচিত সরকারি প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে নাগরিকদের সাথে মতবিনিময়, বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা বিষয়ক ভিডিও প্রদর্শনী, ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ ডেস্ক এবং সাংস্কৃতিক অনুষ্ঠান এবং দ্বিতীয়দিন কুইজ, বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা বিষয়ক ভিডিও প্রদর্শনী ও সমাপনী ও পুরস্কার বিতরণীর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।