গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ৪র্থ পর্যায়ে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভুমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে গাইবান্ধার ৬ উপজেলার ১ হাজার ১৭টি পরিবারকে জমি ও ঘরের কবুলিয়ত, নামজারীর কাগজ সহ জমি ও গৃহ হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে বুধবার (২২ মার্চ) সদর উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপকারভোগীদের মাঝে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে গাইবান্ধা সদরের লক্ষ্যাপুর ও রামচন্দ্রপুর ইউনিয়নে ১০৩টি ঘর হস্তান্তর করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

হুইপ বলেন, প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বেঁচে থাকে, প্রতিটি মানুষকে যেন সুন্দর সমাজ গড়ে তুলে দিতে পারি। সেজন্য সমাজের প্রতিটি স্তরের মানুষ যারা ভুমিহীন ও গৃহহীন রয়েছেন তাদের মধ্যে জমিসহ সেমিপাকা ঘর বিতরণ করা হচ্ছে। সেইসাথে তিনি আরও বলেন, বিদ্যুৎ ও পানি সাশ্রয় করতে হবে।

সদর উপজেলা নির্বাহী অফিসার শরিফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতো, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রেজাউল ইসলাম প্রমুখ। সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আনিছুর রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় সারাদেশে সমাজের গৃহহীন ও ভুমিহীন ৩য় পর্যায়ে (অবশিষ্ট) ও ৪র্থ পর্যায়ের (১ম ধাপ) ৩৯ হাজার ৩৬৫ জন মানুষ জমিসহ প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাকা ঘর পান। জমিসহ প্রতিটি ঘরের মালিকানা স্বামী স্ত্রীর ৫০ ভাগ করে একজন উপকারভোগী পূর্ণ ঘরের মালিকানা লাভ করবেন।