গাইবান্ধায় মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে গাইবান্ধা সরকারি কলেজের উদ্যোগে কলেজ মাঠে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. কামাল হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. রবিউল হাসান।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. খলিলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. সবুর উদ্দিন, অধ্যাপক এসএম আসাদুল ইসলাম, অধ্যাপক মো. আব্দুর রশিদ, অধ্যাপক মো. হামিদ কলিম, উপাধ্যক্ষ জহুরুল কাইয়ুম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আহসান হাবীব রাজিব, বীরমুক্তিযোদ্ধা আলী আকবর মিয়া, বীরমুক্তিযোদ্ধা ময়নুল হক রাজা, শিক্ষার্থী মো. কামাল হোসেন ও মোসাদ্দেক হোসেন মামুন প্রমুখ।

হুইপ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনার সরকার আছে বলেই দেশের আনাচে-কানাচে ব্যাপক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন হয়েছে। শিক্ষাক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন ঘটেছে। শিক্ষার পরিবেশ উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নতুন নতুন একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে।

শিক্ষার পরিবেশ উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নতুন নতুন একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। তিনি বলেন, বর্তমানে বীর মুক্তিযোদ্ধাদের দায়িত্ব হবে দেশের প্রকৃত মুক্তিযুদ্ধের ইতিহাস ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরা। তিনি বলেন, দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে আগামী ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ৪০ জন বীরমুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা, ক্রেস্ট প্রদান এবং কলেজের বার্ষিক ক্রীড়া ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরকার বিতরণ করেন।