গোপালগঞ্জে ৭ লক্ষাধিক জাল টাকা সহ দম্পতি গ্রেফতার

গোপালগঞ্জে জাল টাকা তৈরির কারখানায় অভিযান চালিয়ে টাকা তৈরির সরঞ্জাম ও বিপুল পরিমাণ জাল টাকাসহ এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (০৪ জুন) দুপুরে গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাবেদ মাসুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (৩ জুন) গভীর রাতে শহরের পূর্ব মিয়াপাড়া এলাকার একটি ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে ওই দম্পতিকে গ্রেফতার করা হয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খায়রুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।

গ্রেফতারকৃতরা হলেন, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার লাকুরতলা গ্রামের আব্দুস সালামের ছেলে কামরুল ইসলাম (৩২) ও তার স্ত্রী হোসনা বেগম (২৪)।

গোপালগঞ্জ সদর থানার ওসি মো. জাবেদ মাসুদ জানান, পূর্ব মিয়াপাড়া এলাকার সৌদি প্রবাসী হায়াত আলীর ৪র্থ তলার একটি ফ্লাট ভাড়া নিয়ে সেই ফ্লাটে জাল টাকা তৈরির কারখানা গড়ে তোলেন। গোপন সংবাদের ভিত্তিতে গভীর রাতে অভিযান চালানো হয়। এসময় টাকা প্রিন্ট করা অবস্থায় ওই দম্পতি কামরুল ইসলাম ও তার স্ত্রী হোসনা বেগমকে গ্রেফতার করা হয়। অভিযানকালে ওই ফ্লাট থেকে ১টি ল্যাপটপ, দুটি প্রিন্টার, কেমিকেল, টাকা ছাপানোর বিশেষ কাগজ, কাঠের তৈরি ফরমা ও বিপুল পরিমাণ জাল টাকা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, অভিযানের সময় এ চক্রের অন্যান্য সদস্যরা বিভিন্ন স্থানে জাল টাকা সরবরাহ কাজে ব্যস্ত ছিলেন। জাল টাকা ছাপানো চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের অভিযান চলছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।