ঘুষের দুই লাখ টাকাসহ শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা গ্রেপ্তার

ফাঁদ পেতে ঘুষের দুই লাখ টাকাসহ শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের সহকারী শিক্ষা পরিদর্শক মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৩০ মে) বিকেল সোয়া ৫টায় রাজধানীর পল্টনের পলওয়েল মার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে দুদকের একটি বিশেষ টিম।

এদিন সন্ধ্যায় দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোস্তাফিজুর রহমান বিদ্যালয়ের অনুকূলে রিপোর্টের জন্য পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলাধীন পঞ্চগ্রাম সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তিন লাখ টাকা ঘুষ দাবি করেন।

সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে অবহিত করেন। কমিশন আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করে এ বিষয়ে ফাঁদ মামলা পরিচালনার অনুমোদন করেন।

এরপর বিকেলে সংশ্লিষ্ট প্রধান শিক্ষকের কাছ থেকে মোস্তাফিজুর রহমান ঘুষের টাকার প্রথম কিস্তি বাবদ ২ লাখ নিতে আসলে দুদকের ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ১১ সদস্যের একটি বিশেষ টিম মোস্তাফিজুর রহমানকে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করে।

এ সময় ঘুষের টাকা ছাড়া মোস্তাফিজুর রহমানের কাছে আরো ৯৮ হাজার টাকা জব্দ করা হয়। এ ঘটনায় দুদকের সহকারী পরিচালক নূর-ই-আলম বাদী হয়ে পল্টন থানায় একটি মামলা করেছেন। মোস্তাফিজুর রহমান বিসিএস শিক্ষা ক্যাডারের ২৯তম ব্যাচের একজন কর্মকর্তা।