চট্টগ্রামের সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের যৌতুক ও বাল্যবিবাহ বিরোধী র‍্যালী

মহান বিজয় দিবস ঘিরে সাতকানিয়া আদর্শ মহিলা কলেজ কর্তৃক যৌতুক মাদক ও বাল্যবিবাহ বিরোধী র‍্যালীসহ নানা বর্ণাঢ্য কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান,আলোচনা সভা এবং দুপুর ১ টায় র‍্যালীর মাধ্যমে সমাপ্ত ঘোষণা করা হয়।

মহান বিজয় দিবস পালন উপলক্ষে সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের ছাত্রীদের যৌতুক মাদক ও বাল্যবিবাহ বিরোধী র‍্যালী কলেজ মাঠ থেকে শুরু হয়ে সাতকানিয়া ডলুব্রীজ প্রদক্ষিণ করে।এসময় ছাত্রীরা যৌতুক মাদক ও বাল্যবিবাহ কে না বলুন শ্লোগানে র‍্যালীকে মুখরিত করে তোলেন।এর আগে বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন,আলোচনা সভা,প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল কাদেরের সভাপতিত্বে কলেজ শিক্ষক আরিফের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের সভাপতি আলহাজ্ব নুরুল আবছার চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল আবছার চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর হাতেগড়া দেশের অসমাপ্ত উন্নয়নকাজ শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে পূর্ণতা পাচ্ছে। রাষ্ট্র পরিচালনা ও উন্নয়নের দৃষ্টান্ত হিসেবে শেখ হাসিনার নাম আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃত।বীর বাঙালির বিজয়কে সার্থক করতে হবে উন্নত জাতি গঠনের মাধ্যমে।

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন গভর্নিং বডির সদস্য ও সাতকানিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মমদ কামাল উদ্দীন, কলেজ শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন ফরিদ আহমেদ, মোহাম্মদ জয়নাল আবেদীন, জয়নাল আবেদীন, মুহাম্মদ রুহুল আমিন, সুমন দেব প্রমুখ।