সাতক্ষীরার কলারোয়ায় নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

সাতক্ষীরার কলারোয়ায় নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মার্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।
শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের পরপরই উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল স্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, উপজেলা মুক্তিডোদ্ধা সংসদ ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন সহ সর্বস্তরের মানুষ। এসময় একমিনিট নিরবতা পালন ও শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
সকাল ৯ টায় উপজেলা জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয় ফুটবল মাঠে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা অবমুক্ত, বেলুন ও ফেষ্টুন উড়িয়ে মহান বিজয় দিবসের শুভ উদ্বোধন করা হয়। পরে সেখানে প্যারেড পরিদর্শণ, কুচকাওয়াজ ও ডিসপ্লের অনুষ্ঠিত হয়। এতে কলারোয়া থানা পুলিশ, আনসার সদস্যসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়াও এদিন দুপুর ১১টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। ফুটবল মাঠে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ফ্রি ব্লাড গ্রুপিং এর আয়োজন করেন কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল। এসময় উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা তাহের মাহমুদ সোহাগের রক্তের গ্রুপ পরীক্ষা‌ করার মধ্যে দিয়ে ফ্রি ব্লাড গ্রুপিং এর কার্যক্রম শুরু হয়। রক্তের গ্রুপ পরীক্ষায় ‌ব্যবস্থাপনায় ছিলেন কলেজের অধ্যক্ষ ডা. মোঃ আব্দুল বারিক, ল্যাব টেকনিশিয়ান আরিফুল ইসলাম ও চম্পা খাতুন।
পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কৃষ্ণা রায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি  মোঃ রফিকুল ইসলাম, পুলিশ পরিদর্শক(তদন্ত) ফকির তাইজুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম মোস্তফা।
উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জিয়াউল হকের পরিচালনা আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি কর্মকর্তা, ছাত্রলীগ, রাজনৈকিত নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, গনমাধ্যমকর্মী, শিক্ষার্থী ও সূধীজন।