চট্টগ্রামের সাতকানিয়ায় ওড়না পেঁচিয়ে তরুণীর আত্মহত্যা

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় নানার ঘরে নাতনির আত্মহত্যার ঘটনা ঘটেছে।নিহতের নাম অদিতি বড়ুয়া(১৭)।

বুধবার (২৭ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার ঢেমশা ইউনিয়নের ৭নং ওয়ার্ড উত্তর ঢেমশা বড়ুয়া পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত অদিতি (১৭) উপজেলার ঢেমশা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের উত্তর ঢেমশার বড়ুয়া পাড়ার অনিমেষ বড়ুয়ার মেয়ে।

জানা যায়,বাড়ির অদূরে একই এলাকায় অবস্থিত নানার বাড়িতে ছিলেন অদিতি।আগে থেকেই ঢাকা চট্টগ্রাম শহরে পরিবার নিয়ে বসবাস করেন অদিতির মামা-মামীরা।নানা বাড়িতে শুধু নানা-নানী থাকেন।তারাও ঘরের বাহিরে থাকার সুযোগে দরজা বন্ধ করে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন তরুণী।পরে নানী এসে বন্ধ ঘরে বেশ কয়েকবার ডেকেও কোন সাড়াশব্দ না পেয়ে ভাসুরের ছেলের সহযোগিতায় ছাঁদ দিয়ে ঘরে প্রবেশ করে এবং ওড়না পেঁচানো অবস্থায় অদিতিকে দেখতে পায়।

স্থানীয় সূত্রে মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে জানা না গেলেও কেউ কেউ প্রেমের সম্পর্ক কিংবা রাগের উপর আত্মহত্যা করেছেন বলে ধারণা করছেন।

স্থানীয় ইউপি সদস্য মনোহর বড়ুয়া বলেন, আত্মহত্যা কি কারণে করছে এ বিষয়ে কেউ মুখ খুলছে না।অদিতি মামার বাড়িতে ছিল।তার মামারা পরিবার সহ ঢাকা চট্টগ্রামে বসবাস করেন।ঘরে থাকা নানী বৌদ্ধ মন্দির এবং নানা বাহিরে থাকার সুযোগে দরজা বন্ধ করে ওড়না পেঁচিয়ে তরুণী আত্মহত্যা করে।পরে নানী ফিরে এসে নাতনীকে খুঁজে না পেয়ে বন্ধ ঘরে ডাকার বেশ কয়েকবার চেষ্টা করে।পরে কোন সাড়া না পাওয়ায় ভাসুরের ছেলের সহযোগিতায় ঘরের দরজা দিয়ে ডুকে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়।

ঢেমশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা আসলাম জানান,ঘটনাটি শুনে স্থানীয় একজনের মাধ্যমে খবর নিয়ে জানতে পেরেছি প্রেম গঠিত কারণে তরুণী আত্মহত্যা করেছে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মেয়েটি রাগে আত্মহত্যা করেছে।এ ঘটনায় মেয়েটির পরিবার থানায় অপমৃত্যু মামলা করেছে।