চট্টগ্রামে আওয়ামীলীগের ২ প্রার্থী নোমান সালামের মনোনয়ন প্রত্যাহার

চট্টগ্রামে দলীয় সিদ্ধান্ত মেনে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন দুই আওয়ামী লীগ প্রার্থী।

রবিবার (১৭ ডিসেম্বর) তারা মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।আসন দুইটি শরিক দল হিসেবে জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছে আওয়ামীলীগ।

তারা হলেন- চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনের এম এ সালাম ও চট্টগ্রাম-৮ (বোয়ালখালী, চান্দগাঁও) আসনের নোমান আল মাহমুদ।

দলীয় সিদ্ধান্ত মেনে আওয়ামী লীগের এ দুই প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিলেও দলের হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থীরা রয়ে গেছেন দুই আসনেই।তারা শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে সক্রিয় থাকলে জাতীয় পার্টির প্রার্থীদের জয়ী হওয়াটা কষ্টকর হয়ে উঠবে বলে মনে করছেন অনেকেই।

নোমান আল মাহমুদ:
নোমান আল মাহমুদ আসনটির বর্তমান সাংসদ।এর আগে ৫ ফেব্রুয়ারি আসনটি সাংসদ মোছলেম উদ্দিনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়।পরে আসনটিতে গত ২৭ এপ্রিল অনুষ্ঠিত উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন নোমান আল মাহমুদ।

এম এ সালাম:
এম এ সালাম চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান।২০১৬ সালের ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচনে এম এ সালাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। জেলা পরিষদ নির্বাচনের পূর্বেও তিনি প্রশাসক হিসেবেও পাঁচ বছর দায়িত্ব পালন করেন।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম এ সালাম গণমাধ্যমকে বলেন, দলীয় সিদ্ধান্তে আমি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছি।