চট্টগ্রাম-১৫ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে চট্টগ্রাম-১৫ আসনে মনোনয়ন জমা দেওয়া মোট নয় প্রার্থীর মধ্যে দুই স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেব সিআইপি ও ডা. আ ম ম মিনহাজুর রহমানের মনোনয়ন বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) চট্টগ্রাম রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন যাচাই-বাছাই অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

মনোনয়ন বাতিল প্রার্থী দুইজন সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদ সদস্য ডা. আ ম ম মিনহাজুর রহমান।দুইজনে এ আসনটি থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষদিনে মনোনয়ন ফরম জমা দেন।

প্রাপ্ত তথ্যমতে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসন থেকে দলীয় সাতজন ও স্বতন্ত্র দুইজনসহ মোট নয়জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দেন।মনোনয়ন যাচাই-বাছাইয়ের দ্বিতীয় দিনে চট্টগ্রামের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কার্যালয়ে চট্টগ্রাম-১৫ আসনের দুই স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেব সিআইপি ও ডা. আ ম ম মিনহাজুর রহমানের মনোনয়ন বাতিল করা হয়।এক শতাংশ সমর্থনকারী ভোটার তালিকায় গড়মিলের অভিযোগে তাদের মনোনয়নপত্র বাতিল হয়।

বিষয়টি নিশ্চিত করে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার মিল্টন বিশ্বাস বলেন, স্বতন্ত্র দুইজন প্রার্থী ছিলেন তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।দলীয় প্রার্থীদের মধ্যে কয়েকজনকে নির্দিষ্ট সময় বেধে দিয়ে শর্তসাপেক্ষে মনোনয়ন দেওয়া হয়েছে।নির্ধারিত সময়ের মধ্যে তারা যদি প্রয়োজনীয় ডকুমেন্টস বা প্রমাণ দিতে না পারে তাদের মনোনয়ন বাতিল করা হবে।