চট্টগ্রাম-১ স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের ওপর নৌকা প্রার্থীর অনুসারীদের হামলার অভিযোগ

চট্টগ্রামের মিরসরাই স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থী মোহাম্মদ গিয়াস উদ্দিনের এক সমর্থকের ওপর হামলা চালিয়ে গুরুত্বর আহত করার অভিযোগ উঠেছে নৌকা প্রতীকের প্রার্থী মাহবুবুর রহমান রুহেলের অনুসারীদের বিরুদ্ধে।

শুক্রবার (২২ ডিসেম্বর) বেলা ১২টার সময় উপজেলার ১২ নং খৈয়াছড়া ইউনিয়নে ৪নং ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার শিকার ওই সমর্থকের নাম দিল মোহাম্মদ অপু (২২)। সে একই ইউনিয়নের মোহাম্মদ জাহাঙ্গিরের সন্তান।

স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের প্রধান নির্বাচনী সমন্বয়ক নিয়াজ মোর্শেদ এলিট জানান, মোহাম্মদ অপু শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল থেকে ৪নং ওয়ার্ডের বিভিন্ন জায়গায় স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ গিয়াস উদ্দিনের পোস্টার লাগানোর কাজ করছিল। খৈয়াছড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাবিবের নেতৃত্বে ইউসুফ, রিয়াজ, রাকিব, ফারুখসহ আরও বেশ কয়েকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অপুর ওপর হামলা চালায়।

হামলা থেকে বাঁচতে সেখান থেকে পালিয়ে কিছুদূর আসার পর আবারও নৌকা প্রার্থী সমর্থক আরেক দলের হামলার শিকার হন। গুরুত্বর আহত দিন মোহাম্মদ অপুকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কম্পপ্লেক্সে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তিনি বলেন, এর আগেও নৌকা প্রার্থীর সমর্থক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা এবং খৈয়াছড়া ছাত্রলীগের সভাপতি রাবিবের নেতৃত্বে আমাদের কর্মী-সমর্থকদের ওপর হামলা করা হয়েছে। আমাদের কর্মীদের এলাকা ছাড়া করছে, নৌকায় ভোট না দিলে ভোটকেন্দ্রে যেতে বাধা দেয়াসহ কর্মী সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন করছে।

হামলার বিষয়টি অস্বীকার করে খৈয়াছড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাহিদুল হাসান রাবিব বলেন, বিএনপির কয়েকজন কর্মী স্বতন্ত্র প্রার্থীর পোষ্টার লাগানোর সময় আমাদের কয়েকজন কর্মীর সাথে হাতাহাতি হয়েছে। আমার নেতৃত্বে হামলার বিষয়টি সঠিক না।

এ বিষয়ে মিরসরাই থানার ওসি তদন্ত দ্বীপদেশ রায় জানান, হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এ ঘটনায় থানায় কোন অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।