চলতি বছর মক্কায় পাঁচ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

আসন্ন পবিত্র হজ পালন করতে গিয়ে চলতি বছর সৌদি আরবে মোট পাঁচজন বাংলাদেশি হজযাত্রী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এদের সকলেই মক্কা আল-মোকাররমায় মারা যান। মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ ৬ আগস্ট (রোববার) মো. বাদশা হোসেন নামে এক বাংলাদেশি হজযাত্রী ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪বছর। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার দুর্লভপুর গ্রামের বাসিন্দা। তার পাসপোর্ট নম্বর বিএম- ০৮৬৫৯০৯ ও পিলগ্রিম নম্বর- ০০৮৫১১৮।

এর আগে ৫ আগস্ট মক্কা আল-মোকাররমায় মো. জাহাঙ্গীর কামাল (৬৬) ইন্তেকাল করেন। নাটোর জেলার এই বাসিন্দার পাসপোর্ট নম্বর- বি কে-০৩৯৩৬৩৯ এবং পিলগ্রিম আইড-০৭১৯০৮১।

গত ২ আগস্ট রাজবাড়ী সদরের আবদুর রাজ্জাক (৭৫) মারা যান। তার পাসপোর্ট নম্বর বিএন-০৬০৭০২৬। পিলগ্রিম আইডি- ০৫৯৮১৫৯।

১ আগস্ট মারা যান বরিশাল জেলার মুলাদী থানার মো. ফরিদ উদ্দীন (৬১)। তার পাসপোর্ট নম্বর- বিএম- ০৯৫৩৫৫৫, পিলগ্রিম নম্বর ০১৫২২১১।

এর আগে ২৮ জুলাই নেত্রোকোনা জেলা সদরের বাসিন্দা খোন্দকার এ আর এম ইউসুফ (৭৪) মারা যান। তার পাসপোর্ট নম্বর- বি এম-০৯২৩২৫৩ ও পিলগ্রিম নম্বর-০০৩৬২১৭।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে এবছর মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন। গত ২৪ জুলাই থেকে বাংলাদেশ থেকে চলতি বছরের হজ ফ্লাইট শুরু হয়।