চাঁদপুরসহ সারাদেশে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৬ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে ৭ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টা চাঁদপুর নৌ সীমানায় সব ধরনের লঞ্চ ও ইঞ্জিনচালিত নৌযান চলাচল বন্ধ থাকবে। তবে ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান ভোটারদের চলাচলের জন্য ব্যবহার করা যাবে।বিষয়টি শনিবার রাতে নিশ্চিত করেছেন চাঁদপুরনদী বন্দরের নৌ–নিরাপত্তা ও ট্র্যাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক মো. বছির আলী খান।

এ বিষয়ে বিআইডাব্লিউটিএ চাঁদপুর নদী বন্দর নৌ নিরাপত্তা ও ট্র্যাফিক ব্যবস্থাপনা বিভাগ থেকে নির্বাচন সংক্রান্ত বিশেষ নৌ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশনার সচিবালয়, নৌ-পরিবহন মন্ত্রণালয় ও চাঁদপুর জেলা প্রশাসক এবং জেলা রিটার্নিং কর্মকর্তার পৃথক স্মারকে নৌযান চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লিখিত সময়ের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৭ জানুয়ারি চাঁদপুর, কুমিল্লা, শরীয়তপুর ও লক্ষ্মীপুর জেলায় সংসদীয় আসনে ৬ জানুয়ারি মধ্য রাত ১২টা থেকে ৭ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টা জেলাগুলোর নির্বাচনী এলাকায় লঞ্চ, ইঞ্জিনচালিত সকল ধরনের (ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ব্যতিত) এবং স্পিডবোট চলাচলের ক্ষেত্রে পূর্ণ নিষেধাজ্ঞা আরোপ করা হল।