চাঁদপুরের কেন্দ্রগুলোতে গেলো ভোট গ্রহণের সামগ্রী

চাঁদপুরের ৫টি সংসদীয় আসনের ভোট গ্রহনের সামগ্রী নেয়া হচ্ছে কেন্দ্রগুলোতে। শনিবার (৬ জানুয়ারি) দুপুরে চাঁদপুর সদর উপজেলার কেন্দ্রগুলোর ভোটগ্রহন সামগ্রী কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেন সদর উপজেলা সহকারী প্রিজাইডিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত।

সদর আসনের ১৬৫ কেন্দ্রের মধ্যে চরাঞ্চলের ১৮ কেন্দ্র, চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ) আসনের ২টিসহ ২০টি কেন্দ্রে আজই ব্যালট পেপারসহ নির্বাচনি সব সামগ্রী যাচ্ছে। বাকী কেন্দ্রে ব্যালট পেপার যাবে রবিবার সকালে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাগেছে, জেলার ৫ আসনে মোট ভোটার সংখ্যা ২১লাখ ৫৬ হাজার ৬০৯। পুরুষ ভোটার ১১লাখ ১২ হাজার ৫৭৭ এবং নারী ভোটার ১০লাখ ৪৪ হাজার ৩২জন। জেলা মোট ভোট কেন্দ্র সংখ্যা ৭০০টি। মোট ভোট কক্ষ: ৪২৬৪টি, স্থায়ী কক্ষ: ৪০৮৭টি, অস্থায়ী: ১৭৭টি। প্রতিদ্বন্দ্বি প্রার্থী ৩০জন।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এস এম মোসা জানান, নির্বাচনের সার্বিক আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে ৫টি আসনে সেনাবাহিনী ১০ প্লাটুন, বিজিবি ১৪ প্লাটুন, র‌্যাব ৫প্লাটুন এবং প্রত্যেক কেন্দ্রে আনসার ও বিডিপির স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে।
এছাড়াও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজেস্ট্রেট ৩০জন এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে ১০জন।
চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে জেলার ৫টি আসনে পুলিশ সদস্যরা কাজ করছে। যথেষ্ট পরিমান পুলিশ বাহিনী মোতায়েন আছে।

এখন পর্যন্ত জেলায় বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, নির্বাচন কমিশন কর্তৃক নির্দেশিত নির্বাচনি আচরণ বিধিমালা প্রতিপালনের মাধ্যমে নির্বাচন উৎসবমুখর পরিবেশে ও শান্তিপূর্ণভাবে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে সম্পন্ন করার সর্বাত্মক চেষ্টা অব্যাহত আছে। প্রত্যেকটি আসনের নির্বাচন সংশ্লিষ্টদেরকে নির্বাচন বিষয়ে প্রশিক্ষণ ও সার্বিক দিক নির্দেশনা দেয়া হয়েছে।