চাঁপাইনবাবগঞ্জে নির্বাচন পরবর্তী হামলা ও ভাঙচুরের ঘটনায় নৌকার বিজয়ী প্রার্থীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সদ্য শেষ হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের বিজয়ী আওয়ামী লীগের নৌকার প্রার্থী ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুলের নির্দেশে অগ্নি সংযোগ, হামলা, ভাংচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগে সংবাদ সম্মেলন করা হয়।

মঙ্গলবার (৯ই জানুয়ারি) শিবগঞ্জ উপজেলা ডাক বাংলো চত্ত্বরে ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুলের নির্দেশে তার কর্মীরা নির্বাচন পরবর্তী সময়ে যেসব হামলা, ভাংচুর, অগ্নি সংযোগসহ ককটেল বিস্ফোরণের অভিযোগ তুলে ধরে সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগেরই আরেক স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) ও সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের নির্বাচন পরিচালনা কমিটি।

সম্মেলনে অভিযোগ করে জানানো হয়, ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুলের নির্দেশে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নাজমুল কবির মুক্তা ও জেলা আওয়ামী মহিলা লীগের সহ-সভাপতি নূরজাহান বেগমের বাড়িতে আক্রমণ ও ভাংচুর চালানো হয়। এছাড়াও মোবারকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান তহুর আহমেদ ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রাজিব আহম্মেদের বাসায় আক্রমণ ও ব্যাপক ভাংচুর চালানো হয়। সংবাদ সম্মেলনে আরো জানানো হয় নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে শিবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ও গ্রামে ডাক্তার শিমুলের নির্দেশে একের পর এক হামলা ও অগ্নিসংযোগ অব্যাহত রাখে। এতে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে স্বতন্ত্র প্রার্থী(ট্রাক) সৈয়দ নজরুল ইসলামের বহু নেতাকর্মী চিকিৎসাধীন রয়েছেন এবং অনেকে মৃত্যু শয্যায় পাঞ্জা লড়ছেন।

সংবাদ সম্মেলনে এহেন পরিস্থিতিতে অপরাধীদের আইনের আওতায় এনে শান্তিপূর্ণ এ জনপদকে অপরাধীমুক্ত সকল নাগরিকের নিরাপত্তা বিধানের জন্য শিবগঞ্জ থানা পুলিশ তথা চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের প্রতি উদাত্ত আহ্বান ও জোর দাবি জানানো হয়। অভিযুক্তের গ্রেফতারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানানো হয়, এখন পর্যন্ত অভিযুক্ত কাউকে গ্রেফতার করতে সক্ষম হয়নি পুলিশ। তবে পরিস্থিতি যদি এরকমই চলতে থাকে তবে জান-মাল ও আত্মরক্ষার্থে অধিকার প্রয়োগে বাধ্য হবে সৈয়দ নজরুল ইসলামের নেতাকর্মীরা বলে সংবাদ সম্মেলনে হুঁশিয়ারি দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সম্মুখে সংবাদ বিজ্ঞপ্তিটি পড়ে শোনান শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) সৈয়দ নজরুল ইসলামের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ আতিকুল ইসলাম টুটুল খান।