বগুড়ার শিবগঞ্জে দুই বিএনপি নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি

বগুড়ার শিবগঞ্জে টাকার বিনিময়ে ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে যাওয়া ও দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে দুই বিএনপি নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাডঃ আব্দুল ওহাব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যেমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিএনপির দলীয় পদ হতে অব্যাহতি প্রাপ্ত নেতারা হলেন, শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়ন বিএনপি’র উপদেষ্টা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোখলেছার রহমান খলিফা ও মাঝিহট্ট ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আকবর আলী তালুকদার।
এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মীর শাহে আলম মুঠোফোনে গণমাধ্যমকে বলেন, বিএনপির চলমান আন্দোলন ও ভোটবর্জন কর্মসূচিতে তারা অংশগ্রহন না করে হাসিনা সরকারের অবৈধ নির্বাচনে এক বিশেষ প্রার্থীর পক্ষে সরাসরি প্রচারণা চালিয়েছে ও টাকার বিনিময়ে ভোটারদের ভোট কেন্দ্রে যেতে উদ্বুব্ধ করেছে। ওই দুই ইউনিয়নের বিএনপির নেতাকর্মীরা তাদের বিরুদ্ধে প্রমাণসহ উপজেলা বিএনপি কাছে লিখিত অভিযোগ করে। তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ যাচাই বাছাই শেষে প্রমাণিত হয়। দীর্ঘদিন দলের সাথে স্বক্রিয় থাকায় তাদের বহিস্কার না করে দলীয় সকল পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে। অব্যহতির বিষয়ে ঐ দুই বিএনপি নেতার কোন বক্তব্য পাওয়া যায়নি।