সাভারে যাত্রীবেশে বাসে ডাকাতি, চালক নিহত

নিজস্ব প্রতিবেদক, সাভার : সাভারে টাঙ্গাইল থেকে ছেড়ে আসা ঢাকাগামী ধলেশ্বরী পরিবহন নামে একটি বাসে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতদের অস্ত্রের আঘাতে বাসের চালক শাহজাহান মিয়া নিহত হয়েছেন। আহত হয়েছে গাড়ীর হেলপার ও সুপারভাইজর। এদের মধ্যে হেলপার বাদশা মিয়াকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার ভোরে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর এলাকা থেকে বাসটি থেমে থাকা অবস্থায় উদ্ধার করে আশুলিয়া থানা পুলিশ।

নিহত পরিবহনটির চালক শাহজাহান মিয়া টাঙ্গাইল জেলার সদর থানাধীন চরজানা গ্রামের বিমা মিয়ার ছেলে। গুরুতর আহত বাসের হেলপার বাদশা মিয়া একই জেলার সদর থানাধীন বিশ্বাস বেতকা গ্রামের মৃত ছানোয়ার মিয়ার ছেলে। আহত অপরজন সুপারভাইজর শহিদুল খান একই জেলার নাগরপুর থানার পাছিতা গ্রামের মৃত ইবাদত খানের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আশুলিয়া থানার উপপরিদর্শক ফারুক হোসেন জানান, সোমবার গভীর রাতে টাঙ্গাইল থেকে ঢাকার উদ্দেশ্যে অল্প সংখ্যক যাত্রী নিয়ে ছেড়ে আসে ইনসাফ পরিবহনের ধলেশ্বরী (ঢাকা মেট্রো ব-১১-৬৪৪৬) নামের বাসটি। পরে মির্জাপুর এলাকায় যাত্রীবেশে তেরো জন ডাকাত বাসে ওঠে। এরপর বাসের চালককে ছুড়িকাঘাত করে পেছনের ছিটে বসিয়ে ডাকাতরাই বাসটি নিয়ন্ত্রণে নেয়। এসময় বাসের হেলপারকে ছুড়িকাঘাত ও সুপারভাইজরকে মারধর করে। এক পর্যায়ে অস্ত্রের মুখে জিম্মি করে বাসের যাত্রীদের সব কিছু লুটে নেয় ডাকাতরা। এক পর্যায়ে বাসটি ভোরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর এলাকায় ফেলে রেখে সটকে পরে ডাকাতদল। পরে স্থানীয়দের খবরে সড়কে ডিউটিরত অবস্থায় তিনি ঘটনাস্থলে পৌছে বাসের ভিতর চালক, হেলপার ও সুপারভাইজরকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখেন। এসময় বাসে কোন যাত্রী ছিল না। পরে রক্তাক্ত অবস্থায় বাসের চালক ও হেলপারকে উদ্ধার করে স্থানীয় গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে প্রেরণ করেন। পরে কর্তব্যরত চিকিৎসক চালক শাহজাহান মিয়াকে মৃত ঘোষনা করেন এবং গুরুতর অবস্থায় হেলপার বাদশা মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় বলেও জানান তিনি।

এঘটনায় আশুলিয়া থানায় একটি ডাকাতি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান এই কর্মকর্তা।