চুয়াডাঙ্গায় আড়াই কোটি টাকার স্বর্ণ জব্দ

চুয়াডাঙ্গায় ১০টি স্বর্ণের বার উদ্ধার করেছে ৬-বিজিবি। বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যার দিকে দর্শনার সুলতানপুর সীমান্ত থেকে বারগুলো উদ্ধার করে সুলতানপুর বিওপির ক্যাম্প সদস্যরা।

বিজিবি জানায়, ভারতে স্বর্ণের চালান পাচার হচ্ছে। এমন গোপন সংবাদে ঝাঁঝাডাঙ্গা গ্রামে সুলতানপুর বিওপির ক্যাম্প কমান্ডার সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালানো হয়। সেসময় সীমান্ত পিলার ৭৮/৬-আর থেকে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের ভিতরে ঝাঁঝাডাঙ্গা গ্রামের চাররাস্তার মোড় প্রাঙ্গণ অবস্থান করে।

সেসময় ওই এলাকা দিয়ে ব্যাটারী চালিত একটি ভ্যান নাস্তিপুর সীমান্ত এলাকার দিকে যেতে দেখে বিজিবি সশস্ত্র টহলদলের সন্দেহ হলে ওই ব্যাটারী চালিত ভ্যানটি গতিরোধ করে। ভ্যানে অবস্থানরত এক ব্যক্তি টহলদলকে দেখতে পেয়ে দ্রুত ভ্যান থেকে নেমে দৌঁড় দিয়ে পালিয়ে যায়। পরে ভ্যানের উপরে একটি গমের ভুষির বস্তা জব্দ করা হয়। ভ্যানে অবস্থানরত অন্যান্য আরোহীরা টহলদলকে বলেন, এই বস্তাটি পালিয়ে যাওয়া ব্যক্তির।

পরে জব্দকৃত গমের ভূষির বস্তাটি তল্লাশী করে ৩ কেজি ১৬৩ গ্রাম ওজনের ছোট-বড় ১০টি স্বর্ণের বার উদ্বার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ২ কোটি ৫৫ লাখ টাকা।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান জানান, নায়েক দিদার বাদশা বাদী হয়ে দর্শনা থানায় মামলা দায়ের করেছে এবং আটককৃত স্বর্ণের বারগুলি চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করা হয়েছে।