ভোক্তা অধিকারের অভিযানে

চুয়াডাঙ্গায় ২টি ফার্মেসিকে জরিমানা এবং ৭ দিনের জন্য বন্ধ

চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে দুটি ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা ও ৭ দিনের জন্য বন্ধ করে দিয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারী) বিকেলে সদর হাসপাতাল রোডের মেসার্স হেলথ এইড মেডিসিন কর্ণার ও মেসার্স সন্ধানী মেডিকেল হলে অভিযান চালানো হয়।

সেসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫১ ধারায় উভয় প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেইসাথে মেসার্স হেলথ এইড মেডিসিন কর্ণারের মালিক আলমগীর শরীফ ও মেসার্স সন্ধানী মেডিক্যাল হলের মালিক বকুল হোসেনের ফার্মেসী ৭ দিনের জন্য বন্ধ করার নির্দেশনা দেয়া হয়।

অভিযানকালে সজল আহমেদ জানান, মেসার্স হেলথ এইড মেডিসিন কর্ণারে অভিযান পরিচালনা করে র‌্যাকে থাকা মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও বিক্রির নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ এবং মেসার্স সন্ধানী মেডিক্যাল হলে মেয়াদোতীর্ণ ওষুধ জব্দ করাসহ ওষুধের মূল্য কেটে অধিক মুল্যে বিক্রির প্রমাণ পাওয়া যায়। সেই অপরাধে উভয় প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার জরিমানা করা হয়। সেসময় আরও বেশকিছু প্রতিষ্ঠান তদারকি করা হয় এবং সবাইকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি না করার জন্য সতর্ক করেন সহকারি পরিচালক সজল আহমেদ।

এ অভিযানে ওষুধ প্রশাসন অধিদপ্তর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক এ কে এম মহসীনিন মাহবুব ও পুলিশ লাইনের একটি চৌকশ টিম সার্বিকভাবে সহযোগিতা করেন। সেইসাথে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।