ছয় ভাষায় দেবের ‘আমাজন অভিযান’র ট্রেলার! (ভিডিও)

শুধুমাত্র বাংলা ভাষায় ট্রেলার ছেড়েই সন্তুষ্ট নয়। সব মানুষের কাছে পৌঁছে দিতে ছয়টি ভাষায় (বাংলা, হিন্দি, ওড়িয়া, অহমিয়া, তামিল, তেলুগু)-তে ট্রেলার মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘আমাজন অভিযান’।

২২ ডিসেম্বর মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত বাংলা এই সিনেমাটি। তবে মুক্তির আগেই সিনেমাটির ট্রেলার প্রকাশ করেছে প্রযোজক সংস্থা। কিছুদিন আগে সিনেমাটির দীর্ঘ পোস্টার তৈরি করে চমক দেখিয়েছিল সিনেমার প্রযোজকরা।

মোহনবাগান মাঠ জুড়ে থাকা বিশাল বড় ওই পোস্টারটিকে ড্রোন দিয়ে ছবি তুলে দেখান হয়। ছবির বিপণনের কথা মাথায় রেখে এবার সিনেমার ট্রেলার লঞ্চ করা হয়েছে। আর এর মধ্যে চমক দেখল দর্শক।

চার বছর আগে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের গল্প চাঁদের পাহাড়ের শংকরকে নিয়ে সিনেমা করেছিলেন কমলেশ্বর মুখোপাধ্যায়। এবার সেই শংকরকে নিয়েই ‘আমাজন অভিযান’৷ যথারীতি এই সিনেমাতেও শংকরের ভূমিকায় অভিনেতা দেব।

দু’মিনিটের এই ট্রেলারে উঠে এসেছে ইটালিয়ান ভূপর্যটক মার্কো ফ্লোরিয়ান তার অভিযান ব্যর্থ হওয়ার পর তাঁর মেয়ে আন্না শংকরের কাছে অনুরোধ নিয়ে এসেছে সেই দু:সাহসিক আমাজন অভিযানে সামিল হতে। শংকর সেই অনুরোধ রাখতে বেরিয়ে পড়েন। আর তারপর কি হবে? দেখতে হলে আরও কয়েকটি দিন অপেক্ষা ছাড়া আর কোন পথ খোলা নেই দর্শকদের সামনে।