ছয় আলোকিত নারীকে সন্মাননা দিল গ্লোরী ফাউন্ডেশন

বিশ্ব নারী দিবস ছিল ৮ মার্চ । এ উপলক্ষে শনিবার গ্লোরী ফাউন্ডেশন ছয়জন নারীকে সন্মানিত করে। আলোকিত সেই ছয়জন নারীরা হলেন শবনম সুলতানা (বীর মাতা) , শামীমা নাসরিন (কবি ও লেখক), জাহারা মিতু(অভিনেত্রী ), তিথি রানী (ক্রিকেটার) ,কাজী শবনম (উদ্যোক্তা) ও রিজিয়া বেগম (বীর মাতা)।

গ্লোরী ফাউন্ডেশনের উদ্যোক্তা কবি ও নাট্য প্রযোজক ফারাদীবা ইয়াসমীন গ্লোরী বলেন, ‘আলোকিত নারীদের সন্মানিত করব এই অনুভূতি আমার হয় ২০২০ সালে । কথাসাহিত্যিক নাইস নূরকে সন্মাননা দিয়ে আমি আমার স্বপ্ন যাত্রা শুরু করি। এরপর আমরা ছয়জন সদস্য নিয়ে গ্লোরী নামে একটি স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন তৈরী করি। প্রতি বছর আমরা সমাজের আলোকিত নারীদের সন্মাননা করার চেষ্টা করছি।তারই ধারাবাহিকতায় এবার্ও আমরা এরকম অনুষ্ঠানের আয়োজন করেছি। তপু সাহা ও আমেনা মনির সহযোগীতায় অনুষ্ঠান সুন্দর হয়েছে।লিনু হককে ধন্যবাদ অনুষ্ঠানে অতিথি হয়ে আসার জন্য।’

কবি ফারাদীবা ইয়াসমীন গ্লোরী আরো বলেন, “আমাদের স্লোগান হচ্ছে ‘নারী পুরুষ সমন্নয়ে মানবিকতায় প্রকৃত মানুষ হয়ে উঠি।’ একজন নারীর সফলতার পেছনে পুরুষরদেরও অবদান রয়েছে। সবার সহযোগীতায় আমরা সুন্দর সমাজ তৈরী করতে পারি।”

সন্মাননা ক্রেস্ট প্রদান শেষে একটি মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন নবীন খান লোদী। কবিতা আবৃত্তি করেন আমেনা মনি। উপস্থাপন করেন রহমান ইমন।

গ্লোরী ফাউন্ডেশনের ছয়জন সদস্যরা হলেন সাবনীন রহমান স্বর্ণা ,রুনা হক, নাইস নূর, তপু সাহা, ফাতেমা তুজ জোহরা ্ও ফারাদীবা ইয়াসমিন গ্লোরী।