জামালপুরের দেওয়ানগঞ্জে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

জামালপুরের দেওয়ানগঞ্জে সুমাইয়া আক্তার (১৮) নামে এক তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (২৪ মে) উপজেলার ডাংধরা ইউনিয়নের মাস্টার পাড়া এলাকার নিজ বাড়ী থেকে তার লাশ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস। নিহত সুমাইয়া ওই গ্রামের হাফিজুর রহমানের মেয়ে।

স্থানীয়রা জানান, প্রায় দেড় বছর আগে পার্শ্ববর্তী কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলার মেহেদী হাসানের সাথে বিয়ে হয় সুমাইয়ার। ছেলে পছন্দ না হওয়ায় বিয়ের পরের দিন বাড়িতে এসে আর শ্বশুর বাড়ি জাননি সুমাইয়া। তখন থেকে বাবার বাড়িতেই থাকতেন তিনি তবে মাঝে মাঝে চিন্তিত ও বিষন্ন থাকতেন সুমাইয়া। ঘটনার দিন বৃহস্পতিবার সুমাইয়া মায়ের সাথে বাড়ির পাশের খোলায় ধান শুকানোর কাজ করছিলো। সন্ধ্যায় বাড়ি ফিরে পরিবারের সকলের অগোচরে ঘরের ধর্নার সাথে উড়না পেচিয়ে ফাঁস নেয় সুমাইয়া। পরে স্থানীয়দের খবর পেয়ে শুক্রবার সকালে লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত সুমাইয়ার বাবা হাফিজুর রহমান বলেন আমার তিন সন্তানের মধ্যে সুমাইয়া দ্বিতীয়। ওর মানসিক সমস্যা ছিল। ঘটনার দিন বাড়ির পাশে পরিবারের সবাই ধান শুকানোর কাজ করছিলাম সেখানে সুমাইয়াও ছিলো। সন্ধ্যায় সে আমাদের আগে বাড়িতে চলে আসে। রাতে বাড়ি ফিরে দেখি সুমাইয়ার থাকার ঘরের দরজা বন্ধ। বাইরে থেকে ডাকাডাকি করে কোন সাড়া শব্দ না পেয়ে দরজা ভেঙে গলায় ওড়না পেচানো ঝুলন্ত অবস্থায় দেখতে পাই।

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ঘটনাটি খতিয়ে দেখে ব্যাবস্থা নেওয়া হবে।