জামালপুরে কৃষক দুলাল হত্যার খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

জামালপুরের বকশীগঞ্জে কৃষক আবুল কাশেম দুলাল হত্যাকান্ডের সঙ্গে জড়িত খুনিদের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে ২ মে মঙ্গলবার সকাল ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত নঈম মিয়ার বাজার সংলগ্ন সারমারা সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে স্থানীয় এলাকাবাসী, বীরমুক্তিযোদ্ধা সহ ৫ শতাধিক মানুষ অংশ গ্রহন করেন।
উক্ত মানববন্ধনে খুনিদের ফাঁসি চেয়ে বক্তব্য রাখেন খুন হওয়া দুলালের বাবা আব্দুর রেজ্জাক, দুলাল হত্যা মামলার বাদী রেজাউল করিম, বীরমুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন, নিহত দুলালের ছেলে মনিরুজ্জামান, মেয়ে মুনিয়া আক্তার প্রমুখ।

দুলাল হত্যার মামলার বাদী রেজাউল করিম অভিযোগ করেন, এই হত্যা মামলা তুলে নিতে মামলার আসামী সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, বগারচর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মাসুম প্রমাণিক, খুনের সঙ্গে জড়িত আসাদুল্লাহ, ফরিদ বাঙ্গার লোকজন তাকে হুমকি দিচ্ছেন। একারণে তিনি ও খুন হওয়া দুলালের পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

তাই তারা দুলাল হত্যাকান্ডের সঙ্গে জড়িত আসামীদের দ্রæত গ্রেপ্তার করে তাদের দ্রæত ফাঁসির দাবি জানান।
উল্লেখ্য গত ২৭ এপ্রিল বেলা সাড়ে ১০ টার দিকে বগারচর ইউনিয়নের আলীরপাড়া গ্রামে মোটরসাইকেলের চাপায় ছাগল আহত হওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষ ফরিদ বাঙ্গা, আবু মিয়া, আসাদুল্লাহ, নূরনবী গং এর সঙ্গে একই গ্রামের আব্দুর রেজ্জাকের ছেলে আবুল কাশেম দুলা (৫০) গংয়ের সংঘর্ষ হয়। সংঘর্ষে প্রতিপক্ষের দেশীয় অস্ত্রের (টেঁটা) আঘাতে ঘটনাস্থলে খুন হন আবুল কাশেম দুলাল।

দুলাল হত্যার ঘটনায় ২৮ এপ্রিল নিহতের ছোট ভাই রেজাউল করিম বাদী হয়ে সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম লিচুকে প্রধান আসামী করে ৪০ জনকে নামীয় ও অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে থানায় একটি খুনের মামলা দায়ের করেন।