‘জামায়াত-বিএনপি আলাদা থাকলেও তাদের চরিত্র এক’

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, জামায়াত-বিএনপি এক সঙ্গে থাকুক আর আলাদা থাকুক, চরিত্র তাদের এক। আজ সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের সল্লা আশ্রয়ণ প্রকল্পে বাসবাসকারীদের দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, জামায়াত-বিএনপি জোট সরকারের সময় সার ও বিদ্যুতের জন্য মানুষকে গুলি করে হত্যা করা হয়েছে। কিন্তু শেষ হাসিনার আমলে মানুষ অনেক ভাল আছে।

তবে বৈশ্বিক কারণে দ্রব্যমূল্যসহ জ্বালানির দাম বেড়েছে। এরপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষকে ভাল রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যাত্রা শুরু করেছিলেন ছিন্নমূল মানুষের মাথা গোঁজার ঠাঁই করে দেয়ার জন্য। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকরা তাকে স্বপরিবারে হত্যা করেছিল।

কিন্তু তারই সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসেই মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন। দেশের ৫২টি উপজেলায় তিনি ছিন্নমূল মানুষের মাথা গোজার ঠাঁই করে দিতে আশ্রয়ন প্রকল্পে মাধ্যমে বাড়ি করে দিয়েছেন।

তিনি জানান, এখন দেশের মানুষ অনেক ভাল আছে। দেশের এক কোটি মানুষকে স্বল্পমূল্যে খাদ্য দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

গৃহহীন মানুষকে তাদের আশ্রয়স্থল দেয়া হয়েছে। অচিরেই আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে সকল গৃহহীন মানুষকে বাড়ি করে দেয়া হবে।

আশ্রয়ন প্রকল্প পরিদর্শনকালে প্রকল্পে বাসবাসকারী নারী-পুরষ এস এম কামাল হোসেনকে বলেন, আগে তারা আশ্রয়হীন ছিল, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বাড়ি দেয়ায় এখন তাদের দুঃখ অনেকটাই লাঘব হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওদুদ, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব মো. মোখলেসুর রহমান, শিবগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দ প্রমূখ।