“জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পুকুরে গোসল করতে নেমে দুই শিশুর মৃত্যু”

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পুকুরে গোসল করতে নেমে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পাথালিয়া ইউনিয়নের ইসলামনগর এলাকার দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (২১ জুন) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবের পুকুরে ডুবে তাদের মৃত্যু হয়।

নিহত শিশুরা হলেন- বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অফিসের (বিদ্যুৎ) কর্মচারী জাকির হোসেনের ছেলে মো. রায়হান (১০) ও ইসলামনগর এলাকার বাসিন্দা রিকশাচালক বিল্লাল হোসেনের ছেলে মারুফ হোসেন (৮)। তাদের মধ্যে, রায়হান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজের দ্বিতীয় শ্রেণির ছাত্র এবং মারুফ ইসলামনগর মডেল একাডেমীর প্রথম শ্রেণির ছাত্র।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিক্যাল অফিসার ডা. রিজওয়ানুর রহমান বলেন, ‘দুই শিশুকে স্পট ডেড হিসেবে চিকিৎসা কেন্দ্রে আনা হয়েছিল। তবুও তাদেরকে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে রেফার করি। কিন্তু তারা সেখানে না নিয়ে বাসায় নিয়ে গেছেন।’

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, ‘দুইজন শিশু পুকুরে ডুবে যাওয়ার পর জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে ফায়ার সার্ভিসের সহযোগিতা চাওয়া হয়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে লাশ দু’টি উদ্ধার করেন।